Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা মোকাবিলাতেই বেতন কমায়নি ইপিএলের ফুটবলাররা


৬ এপ্রিল ২০২০ ১৫:৪৮

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে স্থগিত হয়ে গেছে ইংলিশ প্রিমিয়ার লিগসহ সকল ক্রীড়া ইভেন্ট। পিছিয়ে দেওয়া হয়েছে ২০২০ টোকিও অলিম্পিক আর উয়েফা ইউরোও। আর তাতেই বড় ধরনের লোকসান গুণতে হচ্ছে সংস্থাগুলোকে। এর ব্যতিক্রম হয়নি ফুটবল ক্লাবগুলোকে। আর তাই তো সেই ক্ষতি পুষিয়ে উঠতে ক্লাবগুলো ফুটবলারদের বেতন কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে এতে একমত হয়নি ইংলিশ প্রিমিয়ার লিগের ফুটবলাররা।

তবে ক্লাবের এমন দুঃসময়েও ক্লাবের পাশে না দাড়ানোর কারণ আরো বড় সেটা জানিয়েই দিয়েছেন ফুটবলারদের অ্যাসোসিয়েশন। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবগুলো গেল শনিবার (৪ এপ্রিল) ফুটবলারদের ৩০ শতাংশ বেতন কম নেওয়ার জন্য অনুরোধ করে তবে সে অনুরোধ ফিরিয়ে দিয়েছে খেলোয়াড়দের অ্যাসোসিয়েশন।

তারা জানিয়েছে, ‘আমরা যদি ৩০ শতাংশ বেতন কম গ্রহণ করি তবে এতে করে বৃটিশ সরকার ক্ষতির মুখে পড়বে। খেলোয়াড়রা যদি ৩০ শতাংশ বেতন কম নেয় তাহলে বৃটিশ সরকার প্রায় ২০০ মিলিয়ন পাউন্ড রাজস্ব হারাবে। আর এমন পরিস্থতিতে এই বিষয়টি সরকারকে বেকায়দায় ফেলবে।’

এর আগে যদিও প্রিমিয়ার লিগের পক্ষ থেকে ২০ মিলিয়ন পাউন্ড ন্যাশনাল হেলথ সার্ভিসে (এনএইচএস) প্রদান করেছে। তবুও খেলোয়াড়রা মনে করছেন তা খুবই নগন্য। এবং সেই কারণেই তারা মনে করছেন এই সংখ্যা আরো বেশি হওয়া উচিৎ ছিল।

আর একারণেই নিজেদের বেতন কমাতে আগ্রহী নন ইংলিশ প্রিমিয়ার লিগের ফুটলাররা। তবে সেই সঙ্গে নিজেদের স্বার্থের দিকটাও বিবেচনায় রাখছেন ফুটবলাররা। সাবেক ইংলিশ এবং ম্যানচেস্টার ইউনাইটেডের অধিনায়ক ওয়েন রুনি এই বিষয় নিয়েও কথা বলেছেন।

রুনি বলেন, ‘সরকার যদি আমার কাছে চিকিৎসকদের জন্য আর্থিক সাহায্য চায় তাহলে আমি সেটা পালন করতে গর্ববোধ করব। ততক্ষণ পর্যন্ত আমি সাহায্য করতে প্রস্তুত যতক্ষণ পর্যন্ত আমি জানতে পারছি যে আমার দেওয়া অর্থটা কোথায় খরচ হচ্ছে। তবে সকলের এটাও মনে রাখা উচিৎ যে সব ফুটবলাররা আর্থিকভাবে শক্তিশালী নয়। আমি যে অবস্থানে আছি হয়ত আমার জন্য এটা কোনো সমস্যা হবে না তবে অনেকে আছে যাদের পক্ষে এটা মেনে নেওয়া সম্ভব নয়।’

রুনি আরো যোগ করেন, ‘সব সময় ফুটবলাররাই কেন বলির পাঠা হবে? হঠাৎ করে এসে চাওয়া হলো ফুটবলারদের ৩০ শতাংশ বেতন কম নিতে হবে। যেটা আমার কাছে মনে হয় ফুটবলারদের জন্য অসম্মানের।’

উল্লেখ্য, এখন পর্যন্ত বৃটেনে প্রায় ৪৯ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মৃতের সংখ্যা প্রায় ৫ হাজার। করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বৃটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনও।

ইংলিশ প্রিমিয়ার লিগ ওয়েন রুনি করোনা মোকাবিলা করোনাভাইরাস ফুটবলার অ্যাসোসিয়েশন ফুটবলাররা বৃটিশ সরকার বেতন কম নেবেন না


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর