Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনাভাইরাসের প্রকোপ মোকাবিলায় ‘এল ক্লাসিকো’!


৭ এপ্রিল ২০২০ ১৯:৪০

কয়েক সপ্তাহ ধরে সারা পৃথিবীকে আতঙ্কিত করে রেখেছে করোনাভাইরাস। তবে কয়েকটি দেশে দিন দিন করোনা আক্রান্তের সংখ্যা কমছে, এটাকে আশার আলো বলছেন চিকিৎসকরা। আর সেই কয়েক দেশের একটি স্পেন। তবে কমতে কমতে রোগী সংখ্যা কবে নাগাদ শূন্যের কোটায় নামবে নাকি আবারও বেড়ে যাবে সে বিষয়টি অনিশ্চিত। করোনার প্রভাব এখনই থেমে গেলেও যে পরিমাণ ক্ষতি হয়েছে তা পুষিয়ে উঠা অসম্ভব।

ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৭৬ হাজারের বেশি মানুষ মারা গেছেন। বিশ্বব্যাপী অর্থনীতিতে ধ্বস নেমেছে। এসব নিয়ে ভাবছেন স্পেনের হয়ে সর্বজয়ী অধিনায়ক ইকার ক্যাসিয়াস। করোনার প্রকোপ থেমে গেলে ক্ষতিগ্রস্ত স্প্যানিশদের সাহায্যে ‘এল ক্লাসিকো’ আয়োজনের প্রস্তাব দিয়েছেন রিয়াল মাদ্রিদ কিংবদন্তি এই গোলরক্ষক।

রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার বর্তমান দল নয়, ক্যাসিয়াসের প্রস্তাব এই ‘এল ক্লাসিকো’তে খেলবেন দুই ক্লাবের সাবেক কিংবদন্তি ফুটবলাররা।

এই আলোচনার সূত্রপাত জাভি হার্নান্দেজের একটা টুইটকে কেন্দ্র করে। সম্প্রতি টুইটারে একটি ভিডিও বার্তা পোস্ট করে বিশ্বকাপজয়ী জাভি আন্দ্রেস ইনিয়েস্তাকে প্রসংশায় ভাসিয়েছেন। পরে এই টুইটের জবাবও দিয়েছেন ইনিয়েস্তা, ইকার ক্যাসিয়াস, কার্লোস পুয়েলরা।

ক্যাসিয়াস নিজের টুইটে সাবেকদের ‘এল ক্লাসিকো’ আয়োজনের প্রস্তাব তোলেন। রিয়াল মাদ্রিদ কিংবদন্তি লিখেন, ‘এই দুঃসময় কাটলে আমাদের উচিত হবে মানুষের জন্য একটি এল ক্লাসিকো খেলা। দুই দলের ঐতিহাসিক সকল তারকারা এই ক্লাসিকোতে খেলবেন। এখান থেকে পাওয়া অর্থ দান করা হবে মানুষদের জন্য।’

জাভি, ইনিয়েস্তা, পুয়েলরা প্রস্তাবে সম্মতি দিয়েছেন। এখন দেখার বিষয় করোনার দাপট কবে থামে!

আন্দ্রেস ইনিয়েস্তা ইকার ক্যাসিয়াস এল ক্লাসিকো করোনা মোকাবিলা করোনাভাইরাস জাভি হার্নান্দেজ রাউল গঞ্জালেজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর