Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরও বিশ লাখ টাকা সংগ্রহ সাকিবের ফাউন্ডেশনের


৯ এপ্রিল ২০২০ ০০:২৯

করোনাভাইরাসের প্রকোপে বিপদে পড়েছে সর্বস্তরের মানুষ। তবে নিম্ন আয়ের মানুষদের দুঃখটা একটু বেশিই। উপার্যনের মাধ্যমগুলো বন্ধ হয়ে পড়েছে। দেশের এই শ্রেণীর মানুষদের জন্য গত মার্চের ২৮ তারিখে একটি ফাউন্ডেশন চালুর ঘোষণা দেন সাকিব আল হাসান। সাকিবের এই ফাউন্ডেশনে সংগ্রহের পরিমাণ বেড়েই চলেছে।

ফাউন্ডেশন চালুর ঘোষণার দিনই দুই হাজার পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণের খবর জানানো হয়েছিল। গত শুক্রবার (৩ এপ্রিল) বিশ লাখ টাকা সংগ্রহের কথা জানানো হয়। যা দিয়ে করোনাভাইরাস নির্ণয়ের টেস্টিং কিট কেনার কথা বলা হয়েছিল। বুধবার জানানো হলো, সাকিবের ফাউন্ডেশনে আরও বিশ লক্ষ টাকা সংগ্রহ হয়েছে। এই অর্থ ব্যয় করা হবে সুবিধাবঞ্চিতদের সহযোগিতায়।

বিজ্ঞাপন

সাকিব আল হাসান নিজের অফিসিয়াল ফেসবুক পেজে এক ভিডিও বার্তা দিয়ে বিষয়টি জানিয়েছেন। সাকিব ভিডিও বার্তায় বলেন, ‘আসসালামু আলাইকুম। আশা করি সবাই সুস্থ ও নিরাপদে আছেন। আমি অত্যন্ত আনন্দ ও গর্বের সঙ্গে জানাচ্ছি যে, সাকিব আল হাসান ফাউন্ডেশন ও মিশন সেভ বাংলাদেশ বিশ (২০) লক্ষ টাকার আরও একটি ফান্ড গঠন করেছে। এই প্রাপ্ত অর্থ দিযে গরীব-দুঃস্থ মানুষদের খাবারের ব্যবস্থা করা হবে। আমি আশা করব আপনারাও যে যার জায়গা থেকে এভাবে সুবিধা বঞ্চিত মানুষদের পাশে এসে দাঁড়াবেন।’

ভিডিওর ক্যাপশনে অনেকটা একই কথা লিখেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক, ‘সাকিব আল হাসান ফাউন্ডেশন, মিশন সেভ বাংলাদেশ এর সহযোগিতায় এই ভয়াবহ সময়ে জাতির সুবিধাবঞ্চিত নাগরিকদের সহায়তার জন্য বিশ লাখ টাকার আরও একটি তহবিল সংগ্রহ করেছে। আপনারা ব্যক্তিগত যোগ্যতা এবং সামর্থ্য অনুারে বিশ্বাসযোগ্য সংস্থাগুলোর মাধ্যমে বাড়িয়ে দিন আপনাদের সহযোগিতার হাত যা উপকারে আসতে পারে সেসব সুবিধাবঞ্চিত মানুষের।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, ফাউন্ডেশন চালুর আগে সামাজিক যোগাযোগমাধ্যমে নিয়মিত বিভিন্ন জনসচেতনতামূলক বার্তা দিয়ে আসছিলেন। এই মুহূর্তে পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন সাকিব।

করোনা মোকাবিলা করোনাভাইরাস দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর