Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্রিকেটারদের ফিটনেস নিয়ে বিসিবি’র ‘কোভিড-১৯ এক্সিট স্ট্রাটিজি’


৯ এপ্রিল ২০২০ ১৩:০৫

করোনায় (কোভিড-১৯) লকডাউনের মধ্যে ঘরে বসেই কাটছে ক্রিকেটারদের সময়। মাঠে অনুশীলন নেই, নেই ফিটনেস কর্মযজ্ঞ। এমতাবস্থায় তাদের শারিরীক ও মানসিক স্বাস্থের বিষয়টি মাথায় রেখে ইতোমধ্যেই একটি দিক নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। করোনা কালীন যা তারা ঘরে বসেই অনুসরণ করতে পারছেন। এবার তাদের ফিটনেস মানসম্মত পর্যায়ে রাখতে ‘কোভিড-১৯ এক্সিট স্ট্রাটিজি’ নামক একটি বিশেষ পুনর্বাসন কৌশল হাতে নিয়েছে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। অনতিবিলম্বেই তা কার্যকর হতে যাচ্ছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৯ এপ্রিল) খবরটি সারাবাংলাকে নিশ্চিত করেছেন বিসিবি’র সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

তিনি জানিয়েছেন, ‘আমাদের স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনিং টিম এটা নিয়ে কাজ করছে। বাস্তবায়নটা খুব শিগগিরই হবে। ক্রিকেটারদের ফিটনেস মাসসম্মত পর্যায়ে রাখতেই আমরা এই কৌশল গ্রহণ করেছি।’

কৌশলটি ইতোমধ্যেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মেডিকেল বিভাগ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পাঠিয়েছে। এখন শুধু অনুমোদনের অপেক্ষায়। মেডিকেল বিভাগের পাশাপাশি ‘কোভিড-১৯ এক্সিট স্ট্রাটিজি’ বাস্তবায়নে কাজ করবেন নব নিযুক্ত ফিজিক্যাল পারফরম্যান্স প্রধান নিকোলাস ট্রেভর লি, ফিজিও জুলিয়ান ক্যালেফাতে ও অনূর্ধ্ব-১৯ দলের স্ট্রেংথ ও কন্ডিশনিং কোচ রিচার্ড স্টয়নার।

সবকিছু ঠিক থাকলে মে মাসের প্রথম সপ্তাহে হোম অব ক্রিকেট মিরপুরে শুরু হবে ‘কোভিড-১৯ এক্সিট স্ট্রাটিজি’ কার্যক্রম। জানা গেছে, কার্যক্রমের প্রথম ধাপে প্লেয়ারদের ফিটনেস ফিরিয়ে আনার ওপর গুরুত্বারোপ করা হবে। এরপর পর্যায়ক্রমে শুরু হবে স্কিল অনুশীলন।

করোনা মোকাবিলা করোনাভাইরাস ক্রিকেটারদের ফিটনেস ফিটনেস বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর