Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দশ টন খাদ্য সামগ্রী দিলেন দুঙ্গা


৯ এপ্রিল ২০২০ ১৩:৪১

১৯৯৪ সালে ব্রাজিলের অধিনায়ক হয়ে জিতেছিলেন দেশের হয়ে বিশ্বকাপ। সেবার অধিনায়কও ছিলেন কিংবদন্তী দুঙ্গা। এরপর মাঠের অধিনায়কত্ব ছেড়েছেন বহু আগে। কিন্তু দেশের প্রয়োজনে আবার ফিরলেন। তবে এবার বিশ্বকাপ হাতে নয়, করোনাভাইরাসের প্রকোপে খাদ্যাভাবে থাকা মানুষদের জন্য খাবার হাতে।

ফুটবল মাঠে দল দু’টি চিরপ্রতিদ্বন্দী, মাঠের খেলার কেউ কাউকে এক চুল ছাড় দিতে নারাজ। তবে এই একটি জায়গাতেই দুই দেশের ফুটবলাররা মিলে গেলেন এক সুতোয়। করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে নিজেদের স্বাভাবিক কাজ করতে পারছেন না মানুষ। আর তাতেই তীব্র খাদ্য সঙ্কট সৃষ্টি হয়েছে। এবার তাদের পাশে দাঁড়িয়েছেন আর্জেন্টিনার আন্দ্রেস নিকোলাস দি’আলেসান্দ্রো।

বিজ্ঞাপন

ব্রাজিলের সাবেক অধিনায়ক দুঙ্গার স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে নিজেকে যুক্ত করেছেন আলেসান্দ্রো। দুঙ্গার স্বেচ্ছাসেবী সংস্থা দীর্ঘ দিন ধরেই ব্রাজিলের অনাথ শিশু ও বৃদ্ধদের জন্য কাজ করে আসছিল। আর এবার করোনায় বিপর্যস্ত মানুষদের সাহায্য করতেও এগিয়ে এসেহছে সংস্থাটি। মঙ্গলবার পোর্তো আলেগ্রিতে দশ টন খাদ্যসামগ্রী বিলি করেছেন দুঙ্গা। একারণে গেল কয়েক দিন ধরেই তিনি ব্যস্ত ছিলেন ব্রাজিলের বিভিন্ন সুপার মার্কেট, খাদ্যদ্রব্য প্রস্তুকারক সংস্থা এবং পণ্যপরিবহণকারী সংস্থার কর্তাদের সঙ্গে কথা বলে সব ব্যবস্থা করতে।

সংবাদ মাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে দুঙ্গা বলেন, ‘করোনাভাইরাসের কারণে সৃষ্ট এই দুঃসময়ে অসংখ্য মানুষ গৃহবন্দি হয়ে পড়েছেন। সাধারণ মানুষের উপার্যের রাস্তা বন্ধ হয়ে গেছে। আর উপার্যনের উপায় না থাকায় সাধারণ মানুষকে না খেয়েও থাকতে হচ্ছে। এমন দৃশ্য দেখে বন্ধুদের বলি এখনও আমি ফুটবল খেলতে পারি। এই পরিস্থিতিতে চল আমরা সাধারণ মানুষদের জন্য কিছু করি।’

বিজ্ঞাপন

বন্ধু এবং সাবেক সতীর্থদের কেবল ফোন করেই সাহায্য চাননি, খাবারের বক্সগুলোও নিজ হাতেই ট্রাকে তুলেছেন দুঙ্গা। আর এই কাজে তাকে সাহায্য করেছেন দি’আলেসান্দ্রো, জর্জিনহোরা।

কেবল দুঙ্গে একাই নন তার সঙ্গে আরো অনেক ব্রাজিলিয়ান সাবেক তারকারাও ছিলেন। দুঙ্গার আরো বলেন, ‘আমরা সাবেক ফুটবলার হলেও সাধারণ মানুষের পাশে দাড়ানোর জন্য যথাসাধ্য চেষ্টা করেছি। আমার মনে হয় এখন যারা ফুটবল খেলছে তারা আরো বেশি সাহায্য করতে পারবে।’ ব্রাজিলের সংবাদ মাধ্যমের বরাত দিয়ে জানা যায় ইতোমধ্যেই ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেইমার জুনিয়র, রবার্তো ফিরমিনো এবং পোলিনহোরা নিজেদের জায়গা থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

করোনা মোকাবিলা করোনাভাইরাস কিংবদন্তী দুঙ্গা খাদ্য সামগ্রী দান ফুটবলার বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর