Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনাকালে পরিবারের দিকে তাকানোর সময়টুকুও নেই মাশরাফির


৯ এপ্রিল ২০২০ ১৪:৫০

পরিবার সহ মাশরাফি (ছবি: সংগৃহীত)

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে জনজীবন বস্তুতই স্থবির হয়ে পড়েছে। দেশে চলছে লকডাউন। প্রতিদিনই দেশের সংবাদ মাধ্যমে আসছে নতুন নতুন আক্রান্ত ও মৃতের খবর। অদৃশ্য এই শত্রুর মোকাবিলায় সরকারের তরফ থেকেও আসছে নতুন নতুন নির্দেশনা। যা বাস্তবায়নে মাঠ পর্যায়ে প্রশাসনের সঙ্গে ভীষণ ব্যস্ত সময় পার করছেন জনপ্রতিধিরাও। নড়াইল-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় ব্যতিক্রম নন বাংলাদেশ ক্রিকেটের জীবন্ত কিংবদন্তী ও সাংসদ মাশরাফি বিন মুর্ত্তজাও। নিজ নির্বাচনী এলাকায় করোনার সংক্রমণ রোধ ও দুঃস্থদের সেবায় নিয়েছেন নানান কল্যাণমুখী উদ্যোগ। শুধু সরকারি উদ্যোগই নয়, আছে ব্যক্তিগত উদ্যোগও। নিজের দাতব্য প্রতিষ্ঠান ‘নড়াইল ফাউন্ডেশন’র প্রধান হিসেবে ইতোমধ্যেই নিয়েছেন দৃষ্টান্তস্থাপনকারী সব পদক্ষেপ। সব মিলিয়ে সময়টা তার ভীষণ ব্যস্ততার মধ্য দিয়ে কাটছে। আর সেই ব্যস্ততার মাত্রা এতটাই বেশি যে পরিবারের খোঁজ খবর রাখার সময়টুকুও পাচ্ছেন না তিনি।

বিজ্ঞাপন

বিষয়টি টের পাওয়া গেল বুধাবার রাতে তার সঙ্গে সংক্ষিপ্ত আলাপচারিতায়। মুঠোফোনে এই প্রান্ত থেকে জানতে চাওয়া হল- কেমন আছেন? পরিবারের সবাই কেমন আছে? অপর প্রান্ত থেকে তড়িঘড়ি করে বললেন, ‘আর ভাই ভালো! ভীষণ ব্যস্ততায় কাটছে। দুই মিনিট পরপর ফোন ধরতে হচ্ছে। পরিবারের দিকে তাকানোর সময়ও নেই। এই যে আপনার সঙ্গে কথা বলছি, এই সময়টাও নেই আমার। পরিস্থিতি ভালো হলে কথা হবে। ভালো থাকবেন।’

এটাই মাশরাফি। দেশের জন্য যিনি সবসময়ই নিবেদিত প্রাণ। লাল সবুজের হয়ে যখন ক্রিকেট খেলেন তখন যেমন ক্ষতবিক্ষত হাঁটুতেও নিজের সেরাটি উজাড় করে দেন, তেমনি জনপ্রতিনিধিও হয়েও দেশ সেবায় নিজেকে উজাড় করে দিচ্ছেন।

দেশের এই ক্রান্তিকালে নিজ এলাকার মানুষের কল্যাণে তিনি কী করছেন তা ইতোমধ্যেই দেশের সংবাদ মাধ্যমগুলো ফলাও করে প্রচার করেছে। তবুও চলুন আরেকবার দেখে আসি।

করোনার সময় নড়াইলবাসী যখন ভয়ানক আতঙ্কে জীবন যাপন করছে, ছোট-খাটো বিভিন্ন রোগে আক্রান্ত হয়েও সংক্রমণের ভয়ে বাড়ি থেকে বের হতে না পেরে কষ্টে দিন কাটাচ্ছেন, ঠিক তখনই সাধারণ এ সকল জনগণের কথা চিন্তা করে ভ্রাম্যমাণ মেডিকেল স্বাস্থ্যসেবা চালু করেছেন। ‘ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার’ শ্লোগানকে সামনে রেখে, গেল ৫ এপ্রিল থেকে নড়াইল জেলায় ভ্রাম্যমাণ স্বাস্থ্যসেবা চালু করেছেন। অ্যাম্বুলেন্স নিয়ে যারা রোগীর বাড়িতে গিয়ে দিয়ে আসছেন চিকিৎসাসেবা।

এখানেই হয়ত শেষ নয়। প্রচারবিমুখ মানুষটি করোনাকালে আর্ত মানবতার সেবায় নিশ্চই আরো অনেক কিছুই করছেন এবং করবেনও। সেসব খবরও নিশ্চয়ই সংবাদ মাধ্যমের শ্রেয়তরস্থানেই স্থান করে নেবে।

বিজ্ঞাপন

করোনা মোকবিলা করোনাভাইরাস বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল মাশরাফি বিন মুর্ত্তজা সংসদ সদস্য নড়াইল-২

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর