Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চুক্তির বাইরের ৯৬ ক্রিকেটারকে বিসিবি’র সহযোগিতা


৯ এপ্রিল ২০২০ ২২:৫৬

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে স্থবির হয়ে পড়েছে পুরো বিশ্ব। ভাইরাসটির প্রকোপে ক্রীড়াঙ্গন থমকে গেছে অনেক আগেই। আর এতে বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে পড়েছে ক্রীড়াসংস্থাগুলো। ক্রীড়াভিত্তিক অনেক সংস্থাকেই দেখা যাচ্ছে ক্ষতির পরিমাণ কমাতে কর্মী ছাঁটাই, চুক্তিবদ্ধ খেলোয়াড়দের বেতন কর্তনের মতো সিদ্ধান্ত নিতে। কিন্তু এক্ষেত্রে বাংলাদেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা বিসিবি হাঁটছে বিপরীত পথে। বেতন কর্তন, কর্মী ছাটাই তো নয়ই, উল্টো চুক্তির বাইরে থাকা ৯৬ জন ক্রিকেটারকে অর্থ সহায়তা দিয়েছে বিসিবি।

বিজ্ঞাপন

ঢাকা প্রিমিয়ার ডিভিশন (ডিপিএল) ক্রিকেট লিগের এবারের মৌসুম অনেকটা শুরু হতেই শেষ হয়েছে! মাত্র এক রাউন্ড পরই করোনায় বন্ধ হয়ে গেছে ডিপিএল। ভাইরাসটির বর্তমান যে অবস্থা তাতে ঠিক কবে নাগাদ আবার লিগ মাঠে গড়াবে তা আন্দাজ করা মুশকিল। এমন অবস্থায় অনেকটা উপার্যন শূন্য হয়ে পড়েছেন চুক্তির বাইরে থাকা ৯৬ ক্রিকেটার।

ক’দিন আগে এই ক্রিকেটারদের আর্থিক অনুদান প্রদানের ঘোষণা দিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। আজ বৃহস্পতিবার (৯ আগস্ট) তা হস্তান্তর করা হয়েছে।

বিসিবি’র পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, চুক্তির বাইরে থাকা ঢাকা প্রিমিয়ার লিগ খেলা ক্রিকেটারদের জন্য বরাদ্দকৃত অনুদানের চেক ১২টি ক্লাবের কাছে হস্তান্তর করা হয়েছে। অনুদান হিসেবে প্রত্যেক ক্রিকেটার পাবেন ৩০ হাজার করে টাকা। ক্রিকেটারদের নিজ নিজ ক্লাব থেকে চেক সংগ্রহের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসের অস্তিত্ব ধরা পড়লে প্রথমে প্রিমিয়ার লিগের দ্বিতীয় রাউন্ড স্থগিত করার ঘোষণা দেওয়া হয়। পরে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেশের সব ধরনের ক্রীড়া ইভেন্ট স্থগিতের সিদ্ধান্ত জানানো হয়।

অনুদান টপ নিউজ প্রথম শ্রেণীর ক্রিকেটার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর