Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এখনই লিগ শুরুর পক্ষে নন ফিফা সভাপতি


১১ এপ্রিল ২০২০ ০১:২২

করোনাভাইরাস প্রকোপের এ সময়ে অনেক ক্লাব চাইলেও এখনই লিগ শুরুর বিপক্ষে মত দিয়েছেন ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা’র সভাপতি জিয়ান্নি ইনফানিন্তো। শুক্রবার (১০ এপ্রিল) এ ব্যাপারে নিজের অবস্থান জানান ফিফা প্রেসিডেন্ট।

তিনি বলেন, ‘কোন খেলা, প্রতিযোগিতা, লিগের জন্য একজন মানুষেরও জীবন ঝুঁকিতে ফেলাও ঠিক নয়। সবার এই জিনিসটা পরিষ্কারভাবে মাথায় রাখতে হবে। পরিস্থিতি শতভাগ নিরাপদ না হলে প্রতিযোগিতা পুনরায় শুরু করা হবে দায়িত্বজ্ঞানশূন্যের চেয়েও বেশি কিছু। ঝুঁকি নেওয়ার চেয়ে অপেক্ষা করা উত্তম।’

বিজ্ঞাপন

করোনাভাইরাসের কারণে বন্ধ হয়ে আছে সব ধরনের খেলাধুলা। ফলে ক্রীড়া সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর আয়ও প্রায় বন্ধ। কিন্তু খেলোয়াড়, স্টাফদের বেতনসহ অন্যান্য খরচ ঠিকই বহন করতে হচ্ছে ক্লাবগুলোকে। এই কারণেই দর্শকহীন স্টেডিয়ামে খেলা শুরু করার সিদ্ধান্ত নিচ্ছে কিছু ক্লাব।

আগামী মে মাসে লিগ শুরু করার লক্ষ্যে অনুশীলন শুরু করেছে জার্মান বুন্দেসলিগার ক্লাবগুলো। এদিকে নেদারল্যান্ডস আরও এক ধাপ এগিয়ে লিগ শুরুর দিনক্ষণই চূড়ান্ত করে ফেলেছে। আগামী ১৯ জুন থেকে লিগ শুরুর ঘোষণা দিয়েছে ডাচ লিগ কর্তৃপক্ষ। করোনার এমন ভয়াবহ পরিস্থিতিতে এসব মানতে পারছেন না অনেকে। ফিফা সভাপতি জিয়ান্নি ইনফানিন্তোও তাদের দলে।

এই অবস্থায় ফুটবল শুরু করা দায়িত্বজ্ঞানশূন্য সিদ্ধান্ত হবে বলেছেন ইনফানিন্তো। ফিফা সভাপতি বলেন, ‘স্বাস্থ্য সুরক্ষা সবার আগে। এটা আমাদের প্রধান অধিকার, মূলনীতি। এমন নীতি আমরা প্রতিযোগিতাগুলোতেও প্রয়োগ করি এবং সবাইকে তা অনুসরণ করার আমন্ত্রণ জানাই।’

বিজ্ঞাপন

এর আগে ফিফা সভাপতি বলেছিলেন করোনায় ক্ষতিগ্রস্ত ক্লাবগুলোকে তহবিল থেকে আর্থিক সহায়তা দিবে ফিফা। উল্লেখ্য, করোনাভাইরাস ইতিমধ্যে পৃথিবীর প্রায় সবকটি দেশে ছড়িয়ে পড়েছে পড়েছে। বিশ্বজুড়ে এ পর্যন্ত মৃতের সংখ্যা ১ লাখ ছাড়িয়েছে।

ফিফা ফিফা'র সভাপতি জিয়ান্নি ইনফানিন্তো

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর