Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘এবারের মৌসুমের আশা শেষ’


১১ এপ্রিল ২০২০ ১৮:৪২

কদিন আগে ফ্রান্সের ক্লাব ইউনিয়নের সভাপতি বের্নার্দো কাইয়াজো বলেছিলেন, করোনাভাইরাসের কারণে সৃষ্ট ক্লাব ফুটবলের চলমান স্থবিরতা চলতে থাকলে দেউলিয়া হয়ে পড়বে অনেক ক্লাব। বাস্তবতাও তেমনটাই বলছে। খেলাধুলা বন্ধ হওয়ার কারণে ক্লাবগুলোর আয়ও বন্ধ হয়ে গেছে। কিন্তু চুক্তিবদ্ধ ফুটবলার, স্টাফদের বেতন বা অন্যান্য খবচ ঠিকই বহন করতে হচ্ছে। লম্বা সময় এমনটা চলতে থাকলে ছোট ক্লাবগুলোর জন্য তা নিঃসন্দেহে বড় বিপদ।

বিজ্ঞাপন

এই বিপদ থেকে বাঁচতে লিগ শুরু করার চিন্তা করছে কিছু ক্লাব। মে মাসে লিগ শুরুর আশায় অনুশীলন শুরু করে দিয়েছে জার্মান বুন্দেস লিগার কয়েকটি ক্লাব। নেদারল্যান্ডস তাদের লিগ শুরু করার তারিখই ঘোষণা করে দিয়েছে, ১৯ জুন থেকে নেদারল্যান্ডস লিগ শুরু করতে চায় কর্তৃপক্ষ।

তবে আর্থিক ঝুঁকির বিষয়টি থাকলেও এখনই ফুটবল শুরু করার সিদ্ধান্ত মানতে পারছেন না অনেকে। বর্তমানে করোনা পরিস্থিতি সবচেয়ে বেশি খারাপ ইউরোপে। প্রতিদিনই কয়েক হাজার মানুষ মারা যাচ্ছে সেখানে।

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো বলছিলেন, এমন অবস্থায় লিগ শুরু করা দায়িত্বজ্ঞানহীনের চেয়েও খারাপ সিদ্ধান্ত। ইতালির ফুটবল ক্লাব উদিনেসের পরিচালক ম্যারিনোর দৃষ্টিতে এমন সিদ্ধান্ত হাস্যকর।

ম্যারিনো বলছেন, এবারের মৌসুমের চিন্তা বাদ দিয়ে আগামী মৌসুমের কথা ভাবা উচিত। তার মতে, এবারের মৌসুম নিয়ে ভাবতে গিয়ে আগামী মৌসুমকে ক্ষতিগ্রস্ত করা হবে বোকামি।

উদিনেস পরিচালক বলেন, ‘প্রতিদিন (ইতালিতে) ৭০০ মানুষ মারা যাচ্ছে। এমন অবস্থায় খেলতে নামার প্রস্তাব হাস্যকর মনে হচ্ছে। আমরা তো এখনো জানিই না কখন এই স্বাস্থ্যঝুঁকি থেকে মুক্তি পাবো। আমি চাই ২০২০-২১ মৌসুম হোক। যদি এই মৌসুম (২০১৯-২০) নিয়ে মাথা ঘামাতে যাই তাহলে পরের মৌসুম ক্ষতিগ্রস্ত হবে। আর সেটা হবে আরও ভয়াবহ ধাক্কা।’

উল্লেখ্য, আর্থিক ক্ষতির পরিমাণ কমাতে ক্লাবগুলোকে ইতোমধ্যেই খেলোয়াড় ও স্টাফদের বেতন কর্তনের মতো সিদ্ধান্ত নিতে দেখা গেছে। আবার ফিফার পক্ষ থেকেও আর্থিক অনুদানের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে ক্লাবগুলোকে।

ফিফা সভাপতি ফিফা'র সভাপতি জিয়ান্নি ইনফানিন্তো ফুটবল মাঠে গড়ানোর শঙ্কা মৌসুম

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর