Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মাঠে ফুটবল খেললেও রোনালদো কারো ক্ষতি করেননি’


১১ এপ্রিল ২০২০ ১৯:০৬

এই তো ক’দিন আগেই পর্তুগালের এক হাসপাতালে আইসিইউ প্রতিস্থাপনের জন্য ১ মিলিয়ন ইউরো দান করেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। আর তাতেই সামাজিক যোগযোগ মাধ্যম থেকে শুরু করে সাধারণ মানুষ স্তুতিতে ভাসিয়েছিলেন রোনালদোকে। আর এখন আবার সাধারণের সমালোনার মুখে পর্তুগিজ এই জীবন্ত কিংবদন্তী ফুটবলার। পর্তুগালে নিজ শহর মাদেইরাতে লকডাউন ভেঙে ফুটবল খেলতে দেখা গেছে ক্রিস্টিয়ানো রোনালদোকে। আর তাতেই চারদিক থেকে সমালোচনার ঝড় বইছে রোনালদোর ওপর।

বিজ্ঞাপন

আজ শনিবার (১১ এপ্রিল) টুইটারে এক বার্তায় সকলে একতাবদ্ধ হয়ে কাজ করার জন্য অনুরোধ করেন রোনালদো। আর এর আগে থেকেই বেশ সমালোচনার মুখে এই পর্তুগিজ তারকা। সমালচোনার কারণ লকডাউন ভেঙে মাঠে ফুটবল খেলেছেন রোনালদো। যদিও পর্তুগালের স্বাস্থ্য অধিদপ্তর বলছে, ‘রোনালদো ক্ষতিকর কিছু করেননি।’

জুভেন্টাসে রোনালদোর সতীর্থ ড্যানিয়েল রুগানি যখন কোভিড-১৯’এ আক্রান্ত হলো ঠিক এরপরেই ইতালি ছেড়ে পর্তুগালের মাদেইরাতে পাড়ি জমালেন ক্রিস্টিয়ানো। পরিবারসহ সেখানেই এখন পর্যন্ত কোয়ারেনটাইনে আছেন। আর সেই সময় থেকে এখন পর্যন্ত নিজ বাড়িতেই অবস্থান রোনালদোর। পরিবারের সঙ্গেই সময় কাটিয়েছেন রোনালদো। এবং সেই সঙ্গে সাধারণ মানুষকে সচেতন করারও কাজও করেছেন রোনালদো। তবে এবার সমালোচনার মুখে রোনালদো।

একটানা বাড়িতে বসে থাকতে থাকতেই হয়ত বিরক্ত হয়ে গেছেন রোনালদো আর এই বিরক্তি বোধ থেকেই ঘর থেকে বের হয়ে মাঠে গিয়েছিলেন তিনি। তবে খুব বেশি সময়ের জন্য নয়, মাঠে কয়েকজনের সঙ্গে একটু ফুটবল খেলেছেন তিনি। এটিই সমালোচনার মূল কেন্দ্রবিন্দু।

যদিও পর্তুগালের স্বাস্থ্য অধিদপ্তরের কার্লোস রামোস বলেছেন, ‘রোনালদো ক্ষতিকর কিছু করেননি। সে মাত্র কয়েক মিনিটের অনুশীলন করেছেন, যাতে কারও ক্ষতি হয়নি। একটু ব্যায়াম করার জন্য সব নাগরিকেরাই বাইরে বের হতে পারেন। তবে মনে রাখতে হবে যেন বেশি মানুষ এক জায়গায় না হয় এবং যাতে একজনের সঙ্গে অন্যজন দূরত্ব রেখে চলেন। রোনালদো এটাই করেছেন।‘

উল্লেখ্য, মহামারি করোনায় এখন পর্যন্ত বিশ্বজুড়ে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৭ লাখেরও বেশি আর মৃতের সংখ্যা ১ লাখ ৩ হাজারের বেশি। আর পর্তুগালের কোভিড-১৯’এ আক্রান্তের সংখ্যা প্রায় ১৬ হাজার এবং মৃতের সংখ্যা ৪৭০ জন।

বিজ্ঞাপন

করোনাভাইরাস ক্রিস্টিয়ানো রোনালদো পর্তুগিজ তারকা মাঠে ফুটবল খেলেছেন লক ডাউন হোম কোয়ারেনটাইন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর