Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা আতঙ্কের মধ্যে বেলারুশে ফুটবল উৎসব


১৪ এপ্রিল ২০২০ ২০:১৩

স্পোর্টস ডেস্ক
করোনাভাইরাসের আতঙ্কে কাঁপছে পুরো পৃথিবী। বিশ্বজুরে আক্রন্তের সংখ্যা ২০ লাখ ছুঁই ছুঁই করছে। মারা গেছে ১ লাখ ২০ হাজারেরও বেশি মানুষ। এখন পর্যন্ত ইউরোপ, আমেরিকাতে করোনার প্রকোপ সবচেয়ে বেশি। কিন্তু আশ্চর্যের বিষয় এর মধ্যেই দেদারছে ফুটবল চলছে ইউরোপেরই একটি দেশে!

করোনায় প্রায় সব ধরনের খেলাধুলা বন্ধ হয়ে গেলেও বেলারুশ তাদের ঘরোয়া ফুটবল লিগ বন্ধ করেনি। ইউরোপের দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় তিন হাজার মানুষ। দ্রুতই ছড়িয়ে পড়ছে ভাইরাসটি। তারপরও ফুটবল স্টেডিয়ামে দর্শক নিষিদ্ধ পর্যন্ত করেনি বেলারুশ।

বিজ্ঞাপন

রোববার লিগ ম্যাচে এফসি মিন্সের বিপক্ষে ৩-১ গোগে জিতেছে জনপ্রিয় ক্লাব ডায়নামো ব্রেস্ত। এই ম্যাচ দেখতে গ্যালারিতে উপস্থিত ছিলেন বহু দর্শক। মাক্স, গ্লাভস পড়তে দেখা যায়নি দর্শকদের। উল্টো ডায়নামে জেতাতে আনন্দ উল্লাস এবং একে অপরের সঙ্গে কোলাকুলি করতেও দেখা গেছে দর্শকদের।

এমন কাণ্ডজ্ঞানহীন কর্মকাণ্ডে চিন্তিত বিশ্ব স্বাস্থ্য সংস্থা। বেলারুশের তীব্র সমালোচনা করেছে সংস্থাটি। বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে বলা হয়েছিল, খেলা চালু রাখতে হলেও দর্শকদের অবশ্যই মাঠে না ঢোকার বিষয়টি নিশ্চিত করতে হবে। কিন্তু সেই বার্তা কানেই তুলছে না বেলারুশ।

দেশটির সরকারের পক্ষ থেকে বার বার বলা হচ্ছে, করোনাভাইরাসের প্রকোপ নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছে তারা। এবং এই সংকটে ভীত নয় তারা।

উল্লেখ্য বেলারুশ শুধু একা নয়, এই সংকটময় পরিস্থিতিতে পুনরায় ফুটবল লিগ শুরু করেছে তাজিকিস্তানও।

সারাবাংলা/এসএইচএস/জেএইচ

বিজ্ঞাপন

করোনা ফুটবল ম্যাচ বেলারুশ

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর