Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ২ কোটি টাকা দিলেন তরফদার


১৫ এপ্রিল ২০২০ ২২:২২

স্পোর্টস করেসপন্ডেন্ট
ঢাকা: করোনাভাইরাস মহামারীতে কঠিন সময় পার করছে বিশ্ব। বিশ্বের প্রায় ২১০টি দেশ এবং অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই মহামারী। বাংলাদেশও এর ভয়াল থাবা থেকে রক্ষা পায়নি। করোনার প্রভাব দেশের অর্থনীতিতে মারাত্মক প্রভাব ফেলেছে। সংকটময় এ পরিস্থিতি মোকাবিলায় দেশবাসীকে এক হয়ে কাজ করার, সমাজের বিত্তবান যারা তাদেরকে দুঃখী-দুস্থ মানুষের পাশে থেকে সাহায্য-সহযোগিতার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়েছে দেশের অন্যতম শিল্প-বাণিজ্যিক প্রতিষ্ঠান সাইফ পাওয়ারটেক লিমিটেড।

আজ ‍বুধবার (১৫ এপ্রিল) প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ২ কোটি টাকা অনুদান দিয়েছেন সাইফ পাওয়ারটেকের কর্ণধার তরফদার মো. রুহুল আমিন। এ সময় সাইফ পাওয়ারটেকের ডিরেক্টর তরফদার মো. রুহুল সাইফ উপস্থিত ছিলেন।

দিনকে দিন বেড়েই চলেছে করোনার প্রাদুর্ভাব। বাধ্য হয়েই গৃহবন্দিত্ব জীবন-যাপন করছে দেশবাসী। করোনার প্রভাবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত নিম্ন আয়ের মানুষ। ভালো নেই মধ্যবিত্ত-নিম্ন মধ্যবিত্তও। এমতাবস্থায় সবাই তাকিয়ে সমাজের উঁচু তলার মানুষের দিকে। সংকট কাটাতে প্রধানমন্ত্রী ইতোমধ্যে নানারকম কর্মপরিকল্পনা গ্রহণ করেছেন। প্রধানমন্ত্রীর পরিকল্পনা বাস্তবায়নে দেশের বড় বড় শিল্প-বানিজ্যিক প্রতিষ্ঠান এবং ব্যবসায়ীরা এগিয়ে এসেছেন। যে যার জায়গা থেকে সহযোগিতা করছেন।

দুঃখী-দুস্থ মানুষের সেবায় সর্বদাই কাজ করে যাচ্ছে সাইফ পাওয়ারটেক এবং এর কর্ণধার তরফদার মো. রুহুল আমিন।

প্রধানমন্ত্রীর তহবিলে দান প্রসঙ্গে রুহুল আমিন বলেন, ‘করোনা জাতীয় দুর্যোগ। এই মহাদুর্যোগ মোকাবিলায় সবাইকে এক হয়ে কাজ করার আহবান জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মাননীয় প্রধানমন্ত্রীর ডাকে সারা দিতে আমাদের এই ছোট্ট প্রয়াস। এখানে কত টাকা দিলাম সেটা মুখ্য নয়; দুর্যোগকালীন সময়ে আমাদের সামান্য অর্থ যদি দেশবাসীর কাজে লাগে তাতেই আমরা সন্তুষ্ট। আমরা করোনা দুর্যোগে সর্বদা প্রধানমন্ত্রী এবং দেশবাসীর পাশে আছি, থাকব।’

তৃণমূল ফুটবল উন্নয়নে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন (বিডিডিএফএ) মহাসচিব এবং বাংলাদেশ ক্লাবস ফুটবল অ্যাসোসিয়েশনের (বিএফসিএ) সভাপতি সাইফ পাওয়ারটেকের কর্ণধার তরফদার মো. রুহুল আমিন। করোনার কারণে যে সমস্ত দুস্থ-দারিদ্রপীড়িত কোচ এবং খেলোয়াড়রা ক্ষতিগ্রস্ত তাদের পাশেও দাঁড়িয়েছেন তিনি। বিডিডিএফএ এবং বিএফসিএর পক্ষ থেকে ইতোমধ্যে দুস্থ কোচ-খেলোয়াড়দের তালিকা সম্পন্ন করা হয়েছে।

শিগগিরই তাদের আর্থিকভাবে সহযোগিতা করবেন তরফদার মো. রুহুল আমিন।

সারাবাংলা/জেএইচ

করোনা তরফদার রুহুল আমিন প্রধানমন্ত্রী সাইফ পাওয়ারটেক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর