Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বীরযোদ্ধা আখ্যা দিয়ে ডা. মঈনকে মাশরাফি’র স্যালুট


১৬ এপ্রিল ২০২০ ১৩:৩০

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মো. মঈন উদ্দিনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক এবং নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্ত্তজা। তাকে ‘নায়ক’ উপাধি দিয়ে মাশরাফি বলেন, নায়কদের মৃত্যু নেই। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) নিজের ভেরিফাইড ফেসবুক পেজ থেকে মাশরাফি একটি পোস্টের মাধ্যমে ডা. মঈন উদ্দিনের মৃত্যুতে শোক প্রকাশ করেন এবং তার প্রতি শ্রদ্ধা জানান।

মাশরাফি তার পোস্টে লিখেছেন, ‘সবাইকে শোকে ভাসিয়ে চলে গেলেন এক মহৎ প্রাণ ডাক্তার! করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক মানবিক ডা. মো. মঈন উদ্দিন চলে গেলেন না ফেরার দেশে! তিনি ছিলেন করোনাভাইরাস প্রতিরোধে ফ্রন্ট লাইনের যোদ্ধা। তাঁর এই মৃত্যু হৃদয় বিদীর্ণ করার মত।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের ছোবলে আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশও আক্রান্ত। দেশের এই মহাক্রান্তিকালে ডা. মঈন উদ্দিন ছিলেন দেশের মানুষের জন্য আত্মোৎসর্গীকৃত। মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত একজন মানবসেবী হিসেবে মানুষের সেবা করে গেছেন তিনি। নিজের জীবনের সর্বোচ্চ ঝুঁকি নিয়ে মানুষকে তিনি চিকিৎসাসেবা দিয়ে গেছেন।

মানুষের প্রতি, দেশের প্রতি তার এই আত্মত্যাগ শব্দ-বাক্যে প্রকাশের মত নয়। মানবতার জয়গান গাওয়া ক্রান্তিকালের এই যোদ্ধাকে নিশ্চয় গোটা জাতি আজীবন পরম শ্রদ্ধায় স্মরণ করবে।

আমি তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। সবশেষে আমি এই বীরযোদ্ধাকে জানাচ্ছি- “স্যালুট”।’

গত ৫ এপ্রিল সন্ধ্যায় ডা. মঈন উদ্দিনের দেহে করোনাভাইরামের সংক্রমণ শনাক্ত হয়। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ৭ এপ্রিল শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন সেন্টারে নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে রাজধানী ঢাকার কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকাল পৌনে ৭টার দিকে মারা যান ডা. মঈন ‍উদ্দিন।

করোনা মোকাবিলা করোনাভাইরাস ডা. মঈন উদ্দিন ডা. মঈনের মৃত্যু মাশরাফি বিন মুর্ত্তজা শোক প্রকাশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর