Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইপিএল আয়োজন করবে শ্রীলঙ্কা!


১৭ এপ্রিল ২০২০ ১৩:৩১

করোনাভাইরাসের কারণে বড় অনিশ্চয়তার মধ্যে পড়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর। শেষ পর্যন্ত এ বছর এই আসর বসবে কি না, তা নিয়েই রয়েছে শঙ্কা। এই অনিশ্চয়তার মধ্যে আইপিএল আয়োজনের প্রস্তাব দিয়ে বসলেন শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের (এসএলসি) প্রধান শাম্মি সিলভা।

কদিন আগে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেছিলেন, এই মুহূর্তে আইপিএল আয়োজনের চিন্তা করাও সম্ভব নয়। কারণ সব লোক ঘরে বন্দি, যোগাযোগ ব্যবস্থা বন্ধ, সব ফ্লাইট বন্ধ। করোনায় অসহায় হয়ে পড়ার কথা উল্লেখ করেছিলেন গাঙ্গুলি।

ভারতে করোনা পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাচ্ছে। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ১৩ হাজার মানুষ। প্রাণ হারিয়েছেন প্রায় পাঁচশ। রোগী আর আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। সে তুলনায় শ্রীলঙ্কায় করোনা পরিস্থিতি ভালো।

ভারত, পাকিস্তান, বাংলাদেশ— দক্ষিণ এশিয়ার এই তিন দেশের চেয়েই শ্রীলঙ্কার করোনা পরিস্থিতি ভালো। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৩৮ জন, মারা গেছেন ৭ জন। দ্বীপরাষ্ট্রটি প্রত্যাশা করছে, সে দেশে পরিস্থিতি দ্রুতই স্বাভাবিক হয়ে যাবে। আর তেমনটা হলে আইপিএল আয়োজন করতে চায় তারা।

এসএলসির প্রধান শাম্মি সিলভা বলেন, ‘আইপিএল স্থগিত হলে বিসিসিআই ও টুর্নামেন্টে অংশ নেওয়া অন্যরা মিলে প্রায় ৫০০ মিলিয়ন ডলারের ক্ষতির মুখে পড়বে। যদি তারা অন্য দেশে টুর্নামেন্টটি আয়োজন করতে চায়, ২০০৯ সালে যেমন দক্ষিণ আফ্রিকায় করেছিল, এতে বড় ক্ষতি এড়ানো যেতে পারে। আইপিএল আয়োজনের প্রস্তাবে ভারত যদি সাড়া দেয়, তবে শ্রীলঙ্কার স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে প্রয়োজনীয় সবরকম সুযোগ-সুবিধা নিশ্চিত করব আমরা।’

উল্লেখ্য, আইপিএলের এবারের মৌসুমটা মাঠে গড়ানোর কথা ছিল গত ২৯ মার্চ। করোনা পরিস্থিতির কারণে প্রথমে তা পিছিয়ে দেওয়া হয় ১৫ এপ্রিল পর্যন্ত। ১৫ এপ্রিল ক্লাবগুলোকে অনির্দিষ্টকালের জন্য আইপিএল পিছিয়ে দেওয়ার বার্তা দিয়েছে বিসিসিআই।

আইপিএল আইপিএল আয়োজন করোনাভাইরাস টপ নিউজ শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর