Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইসিসিকে এফটিপি ঢেলে সাজানোর আহ্বান বোর্ডগুলোর!


১৭ এপ্রিল ২০২০ ১৫:২৫

রমরমা ক্রিকেট চলার কথা ছিল এই সময়টাতে। কিন্তু করোনাভাইরাসের আতঙ্ক শুধু ক্রিকেট নয়, থমকে দিয়েছে পুরো বিশ্বকেই। ভাইরাসটির কারণে মাসখানেক আগেই সব ধরনের ক্রিকেট বন্ধ হয়ে গেছে। ঠিক কবে নাগাদ আবারও বল মাঠে গড়াবে, তার নিশ্চয়তা নেই। একের পর এক সিরিজ ও টুর্নামেন্টের সময় পেরিয়ে যাচ্ছে। দিন দিন ক্রিকেটীয় সূচিতে বড় ধরনের জটিলতা তৈরি হচ্ছে। ফলে আইসিসিকে ভবিষ্যৎ সফর পরিকল্পনা (এফটিপি) ঢেলে সাজাতে বলেছে ক্রিকেট বোর্ডগুলো।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এমনটাই উল্লেখ করা হয়েছে। ক্রিকেটের তিন মোড়ল ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াই নাকি বেশি করে চাইছে, নতুন করে সফর সূচি তৈরি করা হোক। আগামী দুই বছরের জন্য যে ওয়ানডে লিগ ও টেস্ট চ্যাম্পিয়নশিপ চালু করা হয়েছে করোনা পরিস্থিতির কারণে সেসবও বাতিল করার দাবি তোলা হয়েছে।

টাইমস অব ইন্ডিয়াকে এক বোর্ড প্রশাসক বলেছেন, ‘আইসিসির সঙ্গে এ বিষয়ে আলোচনা চলছে। তবে এখনো চূড়ান্ত কোনো বার্তা পাওয়া যায়নি।’

ভবিষ্যৎ সূচি ঢেলে সাজানোর আহ্বানের বড় কারণ দ্বিপাক্ষিক সিরিজগুলো যেন বাতিল না হয়। দ্বিপাক্ষিক সিরিজগুলো ধনী বোর্ডগুলোর জন্য আয়ের বড় উৎস।

এদিকে, আইসিসি আরও বেশি বৈশ্বিক টুর্নামেন্ট আয়োজনের ঘোষণা দিয়ে রেখেছে। বর্তমানে ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপের সঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ওয়ানডে লিগ চালু আছে। আইসিসি চাইছে ২০২০ সালের পর থেকে প্রতি বছর অন্তত একটি বৈশ্বিক টুর্নামেন্ট হবে।

এমনটা হলে করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর দ্বিপাক্ষিক সিরিজের জন্য পর্যাপ্ত সময় বের করা সম্ভব কি না, তা নিয়ে চিন্তিত ধনী বোর্ডগুলো।

আইসিসি এফটিপি ক্রিকেট বোর্ড ভবিষ্যৎ সফরসূচি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর