Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডালমিয়ার সাহযোগিতা পেয়েছিলেন শোয়েব


১৭ এপ্রিল ২০২০ ১৭:৫৫

শোয়েব আখতারের সেরা সময়ে তাকে ভয় পাননি— এমন ব্যাটসম্যান খুঁজে পাওয়া কঠিন। গতির ঝড়ে শচিন টেন্ডুলকার, ব্রায়ান লারা, রিকি পন্টিংদের মতো কিংবদন্তিদেরও কাঁপিয়েছেন নিয়মিতই। এখন পর্যন্ত সবচেয়ে দ্রুতগতির ডেলিভারিটি বের হয়েছে তার হাত থেকেই। এই শোয়েবের ক্যারিয়ার থমকে গিয়েছিল ১৯৯৯ সালে।

আইসিসি প্রশ্ন তুলেছিল তার বোলিং অ্যাকশন নিয়ে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সাবেক চেয়ারম্যান তৌফির জিয়া বললেন, ওই সময়টাতে ভারতের নামকরা ক্রিকেট সংগঠক জাগমোহন ডালমিয়ার বড় সহযোগিতা পেয়েছিলেন শোয়েব।

জিয়া বলেন, ‘তখন (শোয়েবের বোলিং অ্যাকশ নিয়ে প্রশ্ন ওঠার সময়) আইসিসির সভাপতি ছিলেন ডালমিয়া। তিনি ছিলেন যথেষ্ট প্রভাবশালী। শোয়েবের জন্য আমাদের পাশে দাঁড়িয়েছিলেন তিনি।’

ওই ঘটনা থেকে মুক্তি পাওয়ার পর আরও প্রায় এক দশক ক্রিকেট খেলেছেন শোয়েব। ২০১১ সালে অবসর নেওয়ার আগে পাকিস্তানের হয়ে ৪৬টি টেস্ট, ১৬৩টি ওয়ানডে ও ১৫টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। টেস্টে তার উইকেট ১৭৮টি, ওয়ানডেতে ২৪৭টি আর টি-টোয়েন্টিতে ১৯টি।

উল্লেখ্য, জাদরেল ক্রিকেট সংগঠক জাগমোহন ডালমিয়া ১৯৯৭ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত আইসিসির সভাপতি ছিলেন। শুধু ভারতীয় ক্রিকেটে নয়, তিনি বিশ্ব ক্রিকেটকেও অন্য উচ্চতায় পৌঁছাতে বিরাট অবদান রেখেছেন। বড় অবদানের জন্য বাংলাদেশ ক্রিকেটও শ্রোদ্ধাভরে স্মরণ করে ডালমিয়াকে।

জাগমোহন ডালমিয়া তৌফির জিয়া পিসিবি শোয়েব আখতার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর