Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিজিটাল প্লাটফর্মে তিন কোচের ফুটবল কর্মশালা


১৭ এপ্রিল ২০২০ ২২:২৭

স্পোর্টস করেসপন্ডেন্ট
ঢাকা: মরণব্যাধী করোনাভাইরাসের কারণে দেশে এখন লকডাউন অবস্থা। দেশের ক্রীড়াঙ্গন স্থবির হয়ে আছে। প্রিমিয়ার লিগ থেকে শুরু করে সকল ফুটবল টুর্নামেন্টগুলো এখন বন্ধ। ফুটবলার, কোচ ও সংগঠকরা সবাই যে যার বাসায় কোয়ারেন্টাইনে সময় কাটাচ্ছেন। এই কঠিন সময়টা ফুটবল সংশ্লিষ্টদের জন্য কার্যকরী করে তুলতে উদ্যোগ হাতে নিয়েছেন দেশের প্রসিদ্ধ তিন কোচ।

তারা হলেন চট্টগ্রাম আবাহনীর প্রধান কোচ মারুফুল হক, শেখ রাসেল ক্রীড়া চক্রের সাইফুল বারী টিটু ও সাইফ স্পোর্টিং ক্লাবের সহকারী কোচ জুলফিকার মাহমুদ মিন্টু।

দেশের ফুটবলার, কোচ ও সংগঠকদের নিয়ে কর্মশালা করতে যাচ্ছেন তিন কোচ। ডিজিটাল প্লাটফর্মে ওয়ার্ল্ড ক্লাস কোচিংয়ের আদলে কর্মশালা নিয়ে তারা আসছেন ভার্চুয়াল দুনিয়ায়।

ভার্চুয়াল কর্মশালায় মূলত খেলোয়াড়, কোচ ও সংগঠকদের জন্য ফুটবলের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হবে বলে জানান সাইফুল বারী টিটু, ‘কোচ খেলোয়াড় এবং বিভিন্ন ক্লাবের অর্গানাইজাররা যদি ইন্টারেস্টেড হয়। আমরা তিনজনই মূল আলোচক থাকবে।’

ফুটবলারদের ফিটনেসসহ বিভিন্ন প্রসঙ্গ হবে এই কর্মশালার আধেয় জানালেন জুলফিকার মাহমুদ মিন্টু, ‘করোনাভাইরাসের কারণে সবাই আমরা ঘরবন্দী। পর্যাপ্ত সময় আমাদের হাতে আছে এখন। সেজন্যই আমাদের এ উদ্যোগটা নেয়া। ফিজিক্যাল ফিটনেসের কমপোনেন্টগুলো নিয়ে আলোচনা হবে। এগুলার উপকারিতা কি। এগুলো কিভাবে তাদের পারফরম্যান্স বাড়ানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ সেটা আলোচনা করা হবে।’

ডিজিটাল প্লাটফর্মে এই আয়োজন শুরু হবে ২৪ এপ্রিল। আর নিবন্ধন করতে হবে বুধবারের মধ্যে। আপাতত কোন রেজিস্ট্রেশন ফি নেয়া হচ্ছে না।

সারাবাংলা/জেএইচ

জুলফিকার মাহমুদ মিন্টু ফুটবল কর্মশালা মারুফুল হক সাইফুল বারী টিটু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর