Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার কাটা হচ্ছে এনবিএ’র খেলোয়াড়দের বেতন


১৮ এপ্রিল ২০২০ ১৭:০৭

বিশ্বজুড়ে বেশ জনপ্রিয় খেলা বাস্কেটবল, তবে আমেরিকানদের কাছে বাস্কেটবল এক অন্যরকম উন্মাদনা। আর তাই তো বিশ্বের সব থেকে ব্যয়বহুল এবং জনপ্রিয় লিগ এনবিএ’তে চলে অর্থের ছড়াছড়ি। গড়ে এক একজন এনবিএ খেলোয়াড় মৌসুম শেষে পকেটে পুরেন প্রায় ৭ দশমিক ৭ মিলিয়ন ডলার। তবে এবার কাটা পড়ছে খেলোয়াড়দের বেতনে।

করোনাভাইরাস মহামারি আকার ধারণ করলে গেল ১১ মার্চ থেকে বন্ধ রয়েছে এনবিএ’র চলতি আসর। কবে নাগাদ মাঠে গড়াবে খেলা সেটিও অনিশ্চিত। আর তাতেই লোকসানের মুখ দেখতে হতে পারে ক্লাবগুলোকে। হোক না সে বিশ্বের সব থেকে ব্যয়বহুল লিগ। আর তাই তো খেলোয়াড়দের বেতন কমিয়ে ক্লাবের লোকসান কমানোর কথা ভাবছে এনবিএ কর্তৃপক্ষ।

ন্যাশনাল বাস্কেটবল অ্যাসোসিয়েশন (এনবিএ) এবং ন্যাশনাল বাস্কেটবল প্লেয়ার্স অ্যাসোসিয়েশন (এনবিপিএ) বেতন কমানোর বিষয়ে একমত হয়েছে। খেলোয়াড়দের অ্যাসোসিয়েশন জানিয়েছে তারা ২৫ শতাংশ বেতন কমাতে প্রস্তুত। তবে এর মধ্যেও রয়েছে একটি কিন্তু। খেলোয়াড়দের কেটে নেওয়া বেতন রাখা হবে তৃতীয় পক্ষের কাছে।

মৌসুম মাঠে গড়ালে আবারো কেটে নেওয়া অর্থ ফেরত দেওয়া হবে খেলোয়াড়দের। তবে মাঠে না গড়ালে তা চলে যাবে ক্লাবের পকেটে। সংবাদ মাধ্যমগুলো বলছে খেলোয়াড়দের বেতন আগামি মৌসুমের প্রথম দুই মাস পর্যন্ত অব্যহত থাকবে। আগামি মে মাসের ১ তারিখের আগেই চলতি মৌসুম নিয়ে আলোচনা কর‍তে চায় এনবি কর্তৃপক্ষ।

আমেরিকান বাস্কেটবল এনবিএ করোনাভাইরাস খেলোয়াড়দের বেতন বাস্কেটবল বেতন কাটা হচ্ছে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর