Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্রাজিল-আর্জেন্টিনা মাঠে নামবে সেপ্টেম্বরে


১৮ এপ্রিল ২০২০ ১৯:৪২

করোনাভাইরাসের কারণে আগে ভাগেই স্থগিত করা হয় দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্ব। সব দিক বিবেচনা করে আবারও বাছাই পর্ব শুরুর সময় নির্ধারণ করেছে দক্ষিণ আমেরিকা ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল। এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী সেপ্টেম্বরে পুনরায় শুরু হবে ব্রাজিল, আর্জেন্টিনাসহ দক্ষিণ আমেরিকা অঞ্চলের ১০টি দলের বিশ্বকাপ বাছাইপর্বের খেলা।

কনমেবলের পক্ষ থেকে বলা হয়েছে, করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতি এবং ফুটবলের সম্ভাব্য সূচি বিবেচনা করে এই সিডিউল নির্ধারণ করা হয়েছে। তবে নির্দিষ্ট তারিখ এখনো জানানো হয়নি।

দক্ষিণ আমেরিকা অঞ্চলে বাছাই পর্বের প্রথম দুই রাউন্ডের ম্যাচগুলো অনুষ্ঠিত হওয়ার কথা ছিল গত মার্চের শেষভাগে। করোনার কারণে স্থগিতাদেশের ফলে ম্যাচগুলো মাঠে গড়ায়নি। সেপ্টেম্বরে এই রাউন্ডের ম্যাচগুলো দিয়েই শুরু হবে বাছাই পর্ব।

এদিকে, করোনাভাইরাসের কারণে দক্ষিণ আমেরিকায় দ্বিতীয় বিশ্বকাপ হিসেবে পরিচিত কোপা আমেরিকা পিছিয়ে দেওয়া হয়েছে এক বছর। আগামী বছর ১১ জুন শুরু হওয়ার কথা কোপার পরবর্তী আসরটি। বাছাই পর্বের নতুন সূচি সাজাতে সেদিকেও লক্ষ্য রাখতে হচ্ছে কনমেবলকে।

বিশ্বকাপ বাছাই শুরুর দিন নির্ধারণ করলেও ওই অঞ্চলের জনপ্রিয় ফুটবল লিগগুলো কবে নাগাদ শুরু হবে সে বিষয়ে কিছুই জানায়নি কনমেবল। ব্রাজিল, আর্জেন্টিনাসহ অন্যান্য দেশগুলো ফুটবল লিগ বন্ধ আছে গত মাস থেকে।

বাছাইপর্ব বিশ্বকাপ বাছাইপর্ব ব্রাজিল-আর্জেন্টিনা সেপ্টেম্বর


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর