Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনার মাঝেও চলছে গ্যালাক্টিকোদের ছাদ নির্মাণের কাজ


১৯ এপ্রিল ২০২০ ১৬:৪৬

এস্তাদিও সান্তিয়াগো বার্নাব্যু, কতশত রথি মহারথীদের পদচারণায় মুখোরিত হয়েছে। স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ মাদ্রিদ শহরের প্রাণকেন্দ্র। উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচ কিংবা লা লিগার কোনো ম্যাচের দিনেই লাখো মানুষের সমাগম এই স্টেডিয়ামকে ঘিরে। তবে গেল ১১ মার্চ থেকে বেশ নিস্তব্ধই হয়ে আছে কোলাহল পূর্ণ জায়গাটিতে। করোনাভাইরাসের কারণে যখন বিশ্বজুড়ে স্থবিরতা। ঠিক তার মধ্যেই নিজেদের স্টেডিয়ামের নতুন ছাদ নির্মাণের কাজ পুরোদমেই চালিয়ে যাচ্ছে লস ব্ল্যাঙ্কোসরা।

ঐতিহাসিক সান্তিয়াগো বার্নাব্যু’কে ঢেলে সাজানোর লক্ষ্য হাতে নেয় ক্লাবটির প্রেসিডেন্ট ফ্লোরিন্তিনো পেরেজ। গেল ২০১৯ সালের এপ্রিল মাসে পেরেজ প্রস্তাব রাখেন সান্তিয়াগো বার্নাব্যুকে দেওয়া হবে নতুন একটি রূপ। ক্লাবের ঐতিহাসিক স্টেডিয়ামকে ভেঙে নতুন রুপে গড়ে তোলা হবে। পরবর্তীতে জানা যায় স্টেডিয়াম নিয়ে তাদের পরিকল্পনা।

জানা যায় নতুন ভাবে গড়ে তোলার জন্য স্টেডিয়ামের পেছনে ৪০০ মিলিয়ন ইউরোর খরচ করবে রিয়াল মাদ্রিদ। যার পুরোটাই খরচ হবে ক্লাবের পকেট থেকেই। অর্থাৎ স্টেডিয়ামের নাম স্বত্বও বিক্রি করেনি ইউরোপের সেরা এই ক্লাবটি। যদিও তাদের বেশ কিছু প্রস্তাব ছিল কিন্তু যার সবগুলোতেই স্টেডিয়ামের নাম পরিবর্তনের শর্ত জুড়ে দেওয়া ছিল। আগামি ২০২০ সালের মধ্যেই শেষ করার কথা ছিল ক্লাবের নতুন রূপ দেওয়া কাজ।

নতুন রুপে স্টেডিয়ামের চারপাশে ৩৬০ ডিগ্রি স্ক্রিন থাকবে। যেখানে দেখা যাবে খেলা এবং রিয়াল মাদ্রিদের ইতিহাস। আর স্পেন জুড়ে লকডাউনের মধ্যে স্থগিত হওয়া ফুটবলের কারণে কাজের গতি বাড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ সংবাদ মাধ্যম ‘লা-সেক্সটা’র সাংবাদিক হোসে লুইস সানচেজ সম্প্রতি রিয়াল মাদ্রিদের স্টেডিয়ামের কাজের একটি ছবি প্রকাশ করে জানিয়েছেন এই তথ্য।

ছবিতে দেখা মেলে সান্তিয়াগো বার্নাব্যু’র ছাদের একটি অংশ খুলে ফেলা হয়েছে এবং কাজ চলছে। পুরো স্টেডিয়ামকে ঘিরে ফেলা হবে ছাদ দিয়ে পরিকল্পনটা এমনই গ্যালাক্টিকোদের।

করোনাভাইরাস কাজ চলছে রিয়াল মাদ্রিদ সংস্করণের কাজ সান্তিয়াগো বার্নাব্যু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর