Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোহলিকে সাকলাইনের ‘ওপেন চ্যালেঞ্জ’


১৯ এপ্রিল ২০২০ ২১:৫২

তার সময়ে বিশ্বের সেরা স্পিনার মনে করা হতো সাকলাইন মুশতাককে। একক নৈপুন্যে পাকিস্তানকে কত ম্যাচ জিতিয়েছেন তার ইয়ত্তা নেই। দুসরার জনক নিজের সেরা সময়ে উইকেট নিয়েছেন বলে কয়ে। পাকিস্তানি কিংবদন্তি বললেন, এই বয়সেও হালের বিশ্বসেরা বিরাট কোহলির মতো ব্যাটসম্যানের উইকেট নেওয়ার সামর্থ্য আছে তার। ভারতীয় অধিনায়ককে ওপেন চ্যালেঞ্জই দিয়েছেন ৪৩ বছর বয়সী সাকলাইন।

কিন্তু কিভাবে? বিরাট কোহলির আন্তর্জাতিক ক্রিকেটে আবির্ভাব ২০০৮ সালে। সাকলাইন আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন তারও বছর পাঁচেক আগে। পাকিস্তানি কিংবদন্তি এখন পুরোদমে কোচিং করাচ্ছেন। তাহলে কোহলির মুখোমুখিই হবেন কিভাবে আর আউটই করবেন বা কিভাবে? সাকলাইনও বুঝছেন বাস্তবতাটা।

প্রতিযোগিতামূলক ক্রিকেটে মুখোমুখি হওয়ার সুযোগ তো নেই-ই, ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপক্ষীয় সিরিজ হলে হয়তো নেটে কোহলিকে পেতেন। কিন্তু দু’দেশের মধ্যে সিরিজ হওয়ার সম্ভাবনাও নেই আপাতত। সাকলাইন বললেন, তারপরও যদি কোনো দিন কোহলিকে বোলিং করার সুযোগ পান, তবে ঠিকই আউট করে দেবেন।

সম্প্রতি ভারতীয় গণমাধ্যমকে লম্বা এক সাক্ষাৎকার দিয়েছেন সাকলাইন। তার সময়ে হালের বিরাট কোহলি বা ডেভিড ওয়ার্নারের মতো ব্যাটসম্যান থাকলে তাদের কিভাবে সামলাতেন, এমন প্রশ্নের মুখোমুখি হতে হয়েছিল পাকিস্তানি কিংবদন্তিকে।

জবাবে দুসরা ডেলিভারির জনক বলেন, ‘দেখুন আমি বিরাট (কোহলি) ও ওয়ার্নারকে বল করতে চাই। সবার আগে নিজের ওপর বিশ্বাস রাখতে হবে। কোহলি বা ওয়ার্নারকে যারা বোলিং করছেন তাদের বিশ্বাস রাখতে হবে যে তাদের আউট করতে পারবে। আমি নেটে বেন স্টোকস ও জো রুটকে বোলিং করেছি, তাদের আউটও করেছি। আমি আত্মবিশ্বাসী যে এখনও যদি বিরাটকে বোলিং করতে পারি তবে তাকে আউট করতে পারব।’

সাকলাইন বলেন, ‘এখন তো আর মাঠে নামতে পারব না। কারণ আমি বুড়ো হয়ে গেছি। দ্বিপক্ষীয় সিরিজও হচ্ছে না। কি্ন্তু কোনদিন যদি আমি বিরাটকে বোলিং করার সুযোগ পাই তাহলে আমি ওকে আউট করবো। বিরাটকে এটা আমার ওপেন চ্যালেঞ্জ।’

চ্যালেঞ্জ ভারত-পাকিস্তান ভিরাট কোহলি সাকলাইন মুশতাক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর