Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোনালদো’র ক্লাবের নির্মমতা শোনালেন ছেত্রী


২০ এপ্রিল ২০২০ ১৪:০৮

বর্তমানে ভারতের ফুটবলের পোস্টার বয় সুনীল ছেত্রী। ভারতের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা তো বটেই সেই সঙ্গে নিজেকে নিয়ে গেছেন অনন্য এক উচ্চতায়। ভারতের সর্বকালের সেরা ফুটবলাদের সঙ্গে এখন উচ্চারিত হচ্ছে তার নাম। তবে তার ক্যারিয়ারেও এসেছিল অসহনীয় এক সময়। আট বছর আগে ক্রিস্টিয়ানো রোনালদোর শৈশবের ক্লাব স্পোর্টিং লিসবনে লাঞ্ছনার শিকার হয়েছিলেন ছেত্রী জানালেন সে কথাই।

স্পোর্টিং লিসবনের ‘বি’ দলের সঙ্গে ২০১২ সালে যুক্ত হয়েছিলেন ভারতের ফুটবলের পোস্টার বয়। চুক্তি ছিল তিন বছরের, সে সময় ছেত্রীর বয়স ছিল ২৬ বছর। তবে সে সময়টা দুর্বিষহ কেটেছে ছেত্রীর। আট বছর পরে এসে জানালেন সে কথাই।

বিজ্ঞাপন

তিনি বলেছেন, ‘স্পোর্টিং লিসবনে যোগ দেওয়ার এক সপ্তাহ পরে প্রধান কোচ আমাকে বলেছিলেন, তুমি এখানকার ‘বি’ দলে খেলার যোগ্য না। তুমি দল থেকে বের হয়ে যাও।’

ছেত্রী আরো বলেন, ‘কোচ ঠিকই বলেছিলেন। স্পোর্টিং লিসবনে খেলার মতো দক্ষতা আমার ছিল না। আমি আই লিগ খেলার অভিজ্ঞতা নিয়ে লিসবনে যোগ দিয়েছিলাম। ওদের খেলার গতি আমার চেয়ে অনেক বেশি ছিল। সে সময় আমি নয় মাসে মাত্র ৫টি ম্যাচ খেলেছিলাম। কিন্তু একটিও গোল করতে পারিনি। আমাকে ছেড়ে দিতে হলে শর্ত অনুযায়ী অনেক টাকা ক্ষতিপূরণ দিতে হত। কিন্তু কোচকে বলি, ক্ষতিপূরণ দিতে হবে না। আমাকে রিলিজ করে দিন।’

আর সেখানেই সুনীল ছেত্রীর লিসবন ক্যারিয়ারের ইতি ঘটে। আট বছর পরে এসে জানালেন ক্রিস্টিয়ানো রোনালদো’র শৈশবের ক্লাবে তার কাটা দুর্বিষহ সময়ের কথা।

ক্রিস্টিয়ানো রোনালদো সুনীল ছেত্রী স্পোর্টিং লিসবন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর