Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতের বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশনের পরিচালক হলেন হোয়াটমোর


২০ এপ্রিল ২০২০ ১৫:২৩

এক সময় তার হাত ধরেই টাইগারদের এগিয়ে যাওয়ার পথ তৈরি হয়েছিল। দীর্ঘদিন ছিলেন বাংলাদেশ জাতীয় দলের কোচ। এরপর বিসিবি’র সঙ্গে চুক্তি শেষে করে আলাদা করে নেন রাস্তা। এবার ভারতের বরোদো ক্রিকেট অ্যাসোসিয়েশনের (বিসিএ) পরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডেভ হোয়াটমোর। রোববার (১৯ এপ্রিল) টাইগারদের সাবেক কোচকে নিয়োগ দেওয়া হয়।

ভারতীয় বার্তা সংস্থা পিটিআই’কে এই বিষয়টি নিশ্চিত করেন বিসিএ’র সাধারণ সম্পাদক অজিত লেলে। হোয়াটমোরকে নিয়োগ দেওয়ার বিষয়ে অজিত লেলে বলেন, ‘ডেভ হোয়াটমোরকে রঞ্জি ট্রফি দলের কোচ এবং দুই বছরের জন্য বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশনের পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।’

বিজ্ঞাপন

বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশনের পরিচালক হিসেবে টাইগারদের সাবেক এই কোচের অধীনে থাকবে বয়সভিত্তিক অনূর্ধ্ব-২৩, অনূর্ধ্ব-১৯ এবং অনূর্ধ্ব-১৬ দলগুলো।

কোচিং ক্যারিয়ারে শুরুর পর ডেভ হোয়াটমোর একে একে জিম্বাবুয়ে, শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং পাকিস্তান জাতীয় দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ কেরালার সিনিয়র দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। দায়িত্ব নেওয়ার প্রথম মৌসুমেই তার অধীনে কেরালা ২০১৭-১৮ মৌসুমে প্রথমবারের মতো রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনাল খেলে। পরের মৌসুমে আবারও হোয়াটমোরের অধীনে দুর্দান্ত পারফর্ম্যান্স করে কেরালা। প্রথমবারের মতো খেলে সেমিফাইনালে। তবে গত মৌসুমে গ্রুপ পর্ব পেরুতে ব্যর্থ হওয়ায় কেরালার সঙ্গে তিন বছরের সম্পর্কের ইতি টানেন হোয়াটমোর। এরপর বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশনের পরিচালকের দায়িত্ব গ্রহণ করলেন ৬৬ বছর বয়সী সাবেক অজি ক্রিকেটার ডেভ হোয়াটমোর।

বিজ্ঞাপন

ডিরেক্টর ডেভ হোয়াটমোর বরোদা ক্রিকেট অয়াসোসিয়েশন ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআিই)

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর