Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইরাকের গোলরক্ষককেও ছাপিয়ে সেরা তালিকায় জিকো


২০ এপ্রিল ২০২০ ২১:৫৬

স্পোর্টস করেসপন্ডেন্ট
ঢাকা: এএফসি কাপে একটি ম্যাচে দুটি পেনাল্টি সেভ করে সেরা তালিকায় উঠে এসেছে আনিসুর রহমান জিকোর নাম। বসুন্ধরা কিংসের এই গোলরক্ষক ছাপিয়ে গেছেন বিশ্বকাপ খেলুড়ে দেশ ইরাকের এক গোলরক্ষককেও। যা জিকোকে জায়গা করে দিয়েছে সেরা পারফরম্যান্সের তালিকায়।

এশিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা সামাজিক যোগযোগমাধ্যম রোববার এএফসি কাপের ফেসবুকে এই তালিকা প্রকাশ করে। পেনাল্টি সেভের তালিকায় দুইয়ে জায়গা করে নিয়েছেন জিকো। তালিকায় এক নম্বরে রয়েছেন ফিলিপাইনের রোলান্ড মুলার। ফিলিপাইনের প্রিমিয়ার লিগের ক্লাব সেরেস নেগরোস এফসির হয়ে খেলেন তিনি। তিনটি পেনাল্টি সেভ করতে এএফসি কাপ ও এএফসি কাপের বাছাইপর্ব মিলিয়ে ছয়টি ম্যাচ খেলতে হয়েছে ৩২ বছর বয়সী এই গোলকিপারকে।

জিকোর মতো দু’টি করে পেনাল্টি বাঁচিয়েছেন ইরাকের ফাহাদ তালিব ও কম্বোডিয়ার ইয়াতি সোউয়ের। তালিকায় তিন নম্বরে থাকা ইরাকি আল জাওরা ক্লাবের ফাহাদ এএফসি কাপে খেলেছেন সাতটি ম্যাচ। চতুর্থ স্থানে থাকা কম্বোডিয়ার নেগাওয়াল্ড এফসি খেলা ইয়াতি সোউ এএফসি কাপ ও এএফসি কাপের বাছাইপর্ব মিলিয়ে ম্যাচ খেলেছেন ১৫টি।

মূলত এএফসি কাপের ই গ্রুপের প্রথম ম্যাচে মালদ্বীপের টিসি স্পোর্টসকে ৫-১ ব্যবধানে উড়িয়ে দিয়ে অভিষেক করেছিল বসুন্ধরা কিংস। সেই ম্যাচে দুটি পেনাল্টি ঠেকিয়ে দিয়েছিলেন জিকো।

সেই পারফরম্যান্স ছাপিয়ে গিয়েছিল মেসির সতীর্থ আর্জেন্টাইন হার্নান বার্কোসকেও। এশিয়ার সেরা খেলোয়াড়দের ছাড়িয়ে এএফসি কাপের সপ্তাহের সেরা পারফরমার নির্বাচিত হয়েছিলেন জিকো। ভোটের মাধ্যমে এএফসি কাপের সেরা নির্বাচিত হয়েছেন বসুন্ধরা কিংস ও জাতীয় দলের এই গোলরক্ষক।

সারাবাংলা/জেএইচ

আনিসুর রহমান জিকো এএফসি বসুন্ধরা কিংস সেরা


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর