Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘করোনা মুক্ত’ তাজিকিস্তানের ফুটবলারদের ‘বন্দী জীবন’ বাংলাদেশে


২১ এপ্রিল ২০২০ ২১:৩০

স্পোর্টস করেসপন্ডেন্ট
ঢাকা: তুর্কিমিনিস্তান, তাজিকিস্তানসহ মধ্য এশিয়ার কিছু দেশে ফুটবল ফিরেছে। লিগের ম্যাচ শুরু হয়েছে। ‘করোনামুক্ত’ হয়ে এসব অঞ্চলে খেলা চালিয়ে গেলেও দেশে ফিরতে পারছে না বাংলাদেশের লিগে খেলা কিছু ফুটবলার। করোনাক্রান্তিতে ঢাকাসহ পুরো দেশ লকডাউন অবস্থা। বিমান রুট যোগাযোগ বন্ধ থাকায় ঢাকাতেই ঘরবন্দী হয়ে আছেন এই ফুটবলাররা।

করোনাভাইরাসের কারণে দেশের ক্রীড়াঙ্গন স্থবির হয়ে আছে। প্রিমিয়ার লিগ বন্ধ মাস খানেক হলো। স্থানীয় ফুটবলাররা যে যার বাসায় কোয়ারেন্টাইনে সময় কাটাচ্ছেন। বিদেশি ফুটবলাররাও বেশিরভাগ ক্যাম্পে অবস্থান করছেন। ঘরবন্দী অবস্থায় দিন কাটছে তাদের।

বিজ্ঞাপন

এদিকে করোনা মুক্ত দাবি করা তাজিকিস্তানের ফুটবল ফিরেছে। তবে দেশে ফিরতে পারছেন না বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলা তিন ফুটবলার। তাদের তিনজনই তাজিকিস্তানের জাতীয় দলের ফুটবলার। তাদের একজন অধিনায়ক।

তারা হলেন বসুন্ধরা কিংসের তাজিক ডিফেন্ডার আখতাম নাজারভ, সাইফ স্পোর্টিং ক্লাবের স্ট্রাইকার জাহঙ্গীর এরগাসেভ, রহমতগঞ্জের ডিফেন্ডার আখপপোভ আশররোভ। তারা তিনজনই তাজিকিস্তানের জাতীয় দলকে প্রতিনিধিত্ব করেন।

তিন ফুটবলারই এখন অবস্থান করছেন যে যার ক্লাবের ক্যাম্পে। বিমান যোগাযোগ বন্ধ থাকায় লিগ বন্ধ সত্ত্বেও দেশে ফিরে যেতে পারছেন না তারা। এর মধ্যে লিগের ভবিষ্যতও অনিশ্চিয়তার চাঁদরে ঢাকা। অবশ্য কেউ কেউ ঢাকার তাজিকিস্তান অ্যাম্বাসিতে যোগাযোগ করেছেন কোন প্রাইভেট বিমান ব্যবস্থা করা যায় কি না। তবে তা এখনও অনিশ্চিত।

তার আগ পর্যন্ত ঢাকাতেই অবস্থান করতে হচ্ছে এই তিন ফুটবলারদের। অন্তত পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তো অবস্থান করতে হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

আখতাম নাজারভ আখপপোভ আশররোভ করোনা জাহঙ্গীর এরগাসেভ তাজিকিস্তান বসুন্ধরা কিংস বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল রহমতগঞ্জ এমএফসি সাইফ স্পোর্টিং ক্লাব

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর