Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইপিএলের কারণে এশিয়া কাপে হস্তক্ষেপ মানবে না পাকিস্তান


২৪ এপ্রিল ২০২০ ১৯:০৭

স্পোর্টস ডেস্ক
সবকিছু ঠিক থাকলে এই সময়টাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) জমজমাট আয়োজন চলার কথা ছিল। গত মাসের ২৯ তারিখে মাঠে গড়ানোর কথা ছিল আইপিএল। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে টুর্নামেন্টটি পিছিয়ে দেওয়া হয়েছে অনির্দিষ্টকালের জন্য। আইপিএল বাতিলের শঙ্কাও দেখছেন অনেকে। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড আইপিএল আয়োজনে রীতিমতো মরিয়া।

টুর্নামেন্টটি বাতিল হলে প্রায় চার হাজার কোটি টাকা ক্ষতির মুখে পড়বে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। ফলে সোনার ডিম পাড়া হাঁসকে যেভাবেই হোক টিকিয়ে রাখতে চায় বিসিসিআই। শোনা যাচ্ছে, আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দিয়ে ওই সময়ে আইপিএল আয়োজনের জন্য আইসিসিকে রাজি করাতে চাইবে ভারত। আবার এশিয়া কাপ পিছিয়ে সেই সময়টাতে সংক্ষিপ্ত পরিসরে আইপিএল আয়োজনের চিন্তাও নাকি করা হচ্ছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সরাসরি জানিয়ে রাখল, এমন প্রস্তাব উঠলে ভেটো দিবে তারা। এশিয়া কাপ পিছিয়ে আইপিএল আয়োজনের প্রস্তাবে কিছুতেই সম্মত হবে না পিসিবি।

পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, ‘আমাদের অবস্থান খুব পরিষ্কার। যদি কোনো কারণে সেপ্টেম্বরে এশিয়া কাপ হতে না পারে, সেটি অবশ্যই করোনাভাইরাস ইস্যু। আইপিএলের কারণে যদি এশিয়া কাপ পিছিয়ে দেওয়া হয়, সেটি পাকিস্তান মেনে নেবে না।’

তিনি বলেন, ‘আমরা শুনছি আইপিএল আয়োজনের স্বার্থে এশিয়া কাপ সেপ্টেম্বর থেকে নভেম্বর-ডিসেম্বরে পিছিয়ে নেওয়া হতে পারে। কিন্তু সেটি সম্ভব নয়। যদি সেটি করাও হয়, তাহলে তা হবে একটি দেশের স্বার্থে। আমরা সেটি কিছুতেই মেনে নেব না।’

উল্লেখ্য, কাগজে কলমে এবারের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। কিন্তু ভারত আগেই জানিয়ে রেখেছে পাকিস্তানে ক্রিকেট খেলতে যাবে না তারা। ক্রিকেটে ভারতের ব্র্যান্ড ভ্যালু যেহেতু বেশি তাই তাদের আপত্তিতে পাকিস্তান থেকে সরিয়ে এশিয়া কাপ দুবাইয়ে আয়োজনের কথা শোনা যাচ্ছিল। বাংলাদেশেও আয়োজনের কথা চলছিল টুর্নামেন্টটির।

সারাবাংলা/এসএইচএস/জেএইচ

আইপিএল করোনা পিসিবি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর