Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কমনওয়েলথে ইতিহাস গড়া স্বর্ণ পদকটি নিলামে তুলতে চান আসিফ


২৪ এপ্রিল ২০২০ ২২:০৯

স্পোর্টস করেসপন্ডেন্ট
ঢাকা: করোনাভাইরাসের এই মহামারীর সময় দেশে বিপদগ্রস্থ পরিবারের পাশে দাঁড়াচ্ছেন ক্রীড়াঙ্গনের সংশ্লিষ্টরা। অসহায় মানুষদের সহায়তা করতে অনেক তারকা ক্রীড়াবিদরাই তাদের মূল্যবান সম্পদগুলো নিলামে তুলছেন। ক্রিকেট-ফুটবলের পর শ্যুটিংয়ের একজন ক্রীড়াবিদ তার ক্যারিয়ারের সবচেয়ে মূল্যবান পদকটি নিলামে তোলার আগ্রহ প্রকাশ করেছেন।

বলছি আসিফ হোসেন খানের কথা। ক্রীড়াঙ্গনের সুপরিচিত এই তারকা শ্যুটার তার সেই ঐতিহাসিক পদকটি নিলামে তুলতে চান। ২০০২ সালে কমনওয়েলথ গেমসে ১০ মিটার এয়ার রাইফেলের ব্যক্তিগত ইভেন্টে বাংলাদেশকে স্বর্ণ এনে দেয়া সেই ঐতিহাসিক পদকটি নিলামে তোলার আগ্রহ দেখিয়েছেন এই শ্যুটার।

নিলামের তোলার বিষয়টি নিশ্চিত করে শুক্রবার আসিফ বলেছেন, ‘হ্যাঁ, স্বর্ণ পদকটি আমি নিলামে তুলতে চাই। আমার তো আর তেমন কিছু নেই। বর্তমান পরিস্থিতিতে যদি এটি নিলামে তুলে ভালো একটা মূল্য পাওয়া যায়, তাহলে আমি কিছু মানুষকে সাহায্য করতে পারব। আর আমি মনে করি, এটা ভালো একটা ব্যাপার হবে। আর আমার নিজেরও ভালো লাগবে।’

২০০২ সালে ইংল্যান্ডের ম্যানচেস্টারে কমনওয়েলথ গেমসের ১৭তম আসরে এই স্বর্ণ পদকটি জিতে দেশকে গৌরবে ভাসিয়েছিলেন আসিফ। ১০ মিটার এয়াররাইফেলে এটাই বাংলাদেশের সবচেয়ে বড় অর্জন। শ্যুটিং ইতিহাসের সবচেয়ে বড় পুরস্কারটা আসিফ হাতছাড়া করতে রাজি আছেন দুস্থদের সহায়তার জন্য।

বর্তমানে বিকেএসপিতে চাকুরিরত এই সাবেক শ্যুটার পদক নিলাম করছেন দেশের মানুষের জন্য, ‘আমি সবকিছুই তো দেশের জন্য করলাম। কর্পোরেট চাকরির সুযোগ ছেড়ে দিয়ে এখন বিকেএসপিতে কোচ হিসেবে আছি। উদ্দেশ্য একটাই, দেশের জন্য যদি দু-একজন খেলোয়াড় বের করা যায়। একেবারে খারাপ লাগছে না বলব না। কিন্তু যদি কিছু মানুষকে সাহায্য করতে পারি, সেটাই বা কম কীসে?’

সারাবাংলা/জেএইচ

নিলাম শ্যুটার আসিফ স্বর্ণ পদক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর