Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফুটবলারদের করোনা পরীক্ষা স্থগিত করল স্পেন সরকার


২৫ এপ্রিল ২০২০ ১৫:০১

করোনাভাইরাসের প্রভাবে বন্ধ হয়ে যাওয়া ফুটবল মাঠে ফেরাতে সর্বাত্ম চেষ্টা করছে স্প্যানিশ লা লিগা কর্তৃপক্ষ। এর মধ্যেই তারা সিদ্ধান্ত নিয়েছে আগামি মে মাসের ৪ অথবা ১১ তারিখ ফুটবলারদের মাঠে অনুশীলনের অনুমতি প্রদান করা হবে। তবে অবশ্যই তার আগে প্রত্যেক ফুটবলার এবং দলের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে করোনাভাইরাসের পরীক্ষা করা হবে। কিন্তু লা লিগার এমন সিদ্ধান্তের ওপর নিষেধাজ্ঞা আরোপ করল স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

চলতি লা লিগার মৌসুম শেষ করার লক্ষ্যে আগামি মঙ্গলবার থেকেই অনুশীলন শুরুর কথা রয়েছে লা লিগার দলগুলোর। তার আগে অবশ্যই নিয়ম করে ফুটবলারদের করোনার পরীক্ষা করা হবে। তবে স্প্যানিশ পত্রিকা এল মুন্ডো জানাচ্ছে স্পেন স্বাস্থ্য মন্ত্রণালয় এই সিদ্ধানের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। প্রথমে স্বাস্থ্য মন্ত্রণালয় এই ব্যাপারটি নিয়ে আলোচনা করবে এবং এরপর সব কিছু ঠিক ঠাক থাকলেই কেবল সবুজ সংকেত প্রদান করবে লা লিগাকে।

বিজ্ঞাপন

এ ব্যাপারে স্পেনের স্বাস্থ্য মন্ত্রী সালভাডর ইলা বলেন, ‘স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি নির্দিষ্ট নিয়ম আছে যে কিভাবে করোনাভাইরাসের পরীক্ষা করা উচিৎ। এই পরীক্ষা মেডিকেল নিয়ম মেনে এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের নিয়ম মেনে করার নির্দেশ দেওয়া আছে।’

স্প্যানিশ স্বাস্থ্য মন্ত্রীর এমন বক্তব্যে চিন্তার ভাজ পড়েছে লা লিগার কর্তৃপক্ষের কপালে। কারণ করোনাভাইরাসের পরীক্ষা ব্যতীত কোনো খেলোয়াড়ই অনুশীলনে অংশ নিতে পারবে না। আর অনুশীলন না হলে খেলাও মাঠে গড়াবে না।

ফুটবলারদের করোনা পরীক্ষা লা লিগা স্থগিত স্পেন সরকার স্পেন স্বাস্থ্য মন্ত্রণালয়

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর