Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৬ বছরের সঙ্গীকে নিলামে তুলছেন মাশরাফি


২৫ এপ্রিল ২০২০ ১৩:৫৬

১৬ বছর ধরে তার সঙ্গে বসবাস। লম্বা এই সময়টিতে নিশ্চই দুজনের মধ্যে গড়ে উঠেছে প্রগাঢ় ভালাবাসা ও অবিচ্ছেদ্য এক বন্ধন। কিন্তু দেশ মাতৃকার ক্রান্তিকালে দুঃস্থদের পাশে দাঁড়াতে সেই বন্ধনও ছিন্ন করতে চলেছেন মাশরাফি। অসহায় ও অনাহারীদের মুখে এক চিলতে হাসি ফোটাতে প্রিয় সঙ্গীকে নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন লাল সবুজের ক্রিকেটের জীবন্ত এই কিংবদন্তী।

পাঠকরা ভড়কে যাবেন না। ভাববেন না, তার প্রিয় কোনো ব্যক্তিকে নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন। বিভিন্ন সুত্র থেকে জানা গেছে, তার প্রিয় ক্রিকেট কিট; জার্সি ও কেডস এই তালিকায় আছে।

করোনাভাইরাসের ক্রান্তিকালে নড়াইলবাসীর সামনে যেন সাক্ষাৎ এক দেবদূত হিসেবে আবির্ভুত হয়েছেন মাশরাফি বিন মুর্ত্তজা। করোনাকালে স্থবির অর্থনীতিতে জেলাটির প্রায় ১২শ দুঃস্থ পরিবারের খাবারের ব্যবস্থা করেছেন লাল সবুজের ক্রিকেটের জীবন্ত এই কিংবদন্তী। কখনো বা নিজেই তাদের জন্য খাবার হাতে ছুটে গেছেন। নজর এড়ায়নি জেলার স্বাস্থ্য বিভাগ থেকেও। সদর হাসপাতালের প্রবেশ দ্বারেই নিজ উদ্যোগে স্থাপন করেছেন জীবাণুনাশক কক্ষ। চিকিৎসকদের সুরক্ষার বিষয়টি মাথায় রেখে ওই হাসপাতালেই স্থাপন করেছেন, ‘ডক্টরস সেফটি চেম্বার।’ পিপিই, হ্যান্ড স্যানিটাইজার যখন যা প্রয়োজন হচ্ছে দিচ্ছেন।

এবার দুঃস্থদের জন্য আরো যুগান্তকারী একটি পদক্ষেপ নিতে যাচ্ছেন নড়াইল এক্সপ্রেস। নিজের ১৬ বছরের সঙ্গীকে তুলতে যাচ্ছেন নিলামে। যার পুরোটাই অসহায়দের সাহায্যার্থে ব্যয় হবে। ‘অকশন ফর অ্যাকশন’ নামক যে সংস্থাটি সাকিব আল হাসানের বিশ্বকাপে খেলা ব্যাট নিলামে তোলার প্রক্রিয়া সম্পন্ন করেছিল তারাই মাশরাফির ১৬ বছরের এই সঙ্গীকে নিলামে তোলার ব্যবস্থা করবেন।

শনিবার (২৫ এপ্রিল) সারাবাংলাকে খবরটি নিশ্চিত করেছেন অকশন ফর অ্যাকশন’র কো-ফাউন্ডার প্রীত রেজা।

তিনি বলেছেন, ‘ম্যাশ আমাদের বলেছে সে তার ষোল বছরের প্রিয় কিছু নিলামে তুলবে। কিন্তু সেটা কী তা পরিষ্কার করেননি। তবে খুব শিগগিরই উনি তা জানাবেন তখন আমরাও জানতে পারব।’

অকশন ফর অ্যাকশন প্ল্যাটফর্ম ব্যবহার করে গত বুধবার সাকিব আল হাসান নিজের বিশ্বেকাপে খেলা ব্যাটটি ২০ লাখ টাকায় বিক্রি করেছেন। তার আগে মুশফিকুর রহিম ঘোষণা দিয়েছেন তার প্রথম টেস্ট ডাবল সেঞ্চুরিরি ব্যাটটি নিলামে তুলবেন। মোহাম্মদ আশরাফুলও একই পথে হাঁটছেন। অভিষেক টেস্টের এই সেঞ্চুরিয়ান সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরির রেকর্ড গড়া ব্যাটটি নিলমে তুলতে যাচ্ছেন যার ভিত্তিমূল্য ১৫ লাখ টাকা নির্ধারণ করার ইচ্ছ তার আছে। শুধু তাই নয়, ২০০৫ সালে কার্ডিফে যে ব্যাট দিয়ে পরাশক্তি অজিদের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন তাও নিলামে তুলবেন সাবেক এই টাইগার অধিনায়ক।

১৬ বছরের সঙ্গী করোনাভাইরাস ক্ষতিগ্রস্তদের সহায়তায় নিলামে প্রিয় সঙ্গী মাশরাফি বিন মুর্ত্তজা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর