Saturday 19 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারত সিরিজের জন্য নিয়ম ভাঙবে অস্ট্রেলিয়া


২৫ এপ্রিল ২০২০ ১৬:৫৯

চলতি বছরের শেষ দিকে ভারতের অস্ট্রেলিয়া সফরের সময়সূচি নির্ধারিত হয়ে আছে বেশ আগে থেকেই। তবে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ভেস্তে যাওয়ার জোগাড় হয়েছে এই সিরিজের। নিজ দেশের জনগণকে রক্ষা করতে ইতোমধ্যেই পুরো বিশ্বের সঙ্গে নিজেদের বর্ডার বন্ধ করে দিয়েছে অস্ট্রেলিয়া। কিন্তু এবার এই নিয়ম ভাঙার কথা ভাবছে অস্ট্রেলিয়া। বছরের শেষ দিকে ভারত যেন অস্ট্রেলিয়ায় এসে চার ম্যাচ টেস্ট সিরিজ খেলতে পারে সে জন্য বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করতে রাজী অস্ট্রেলিয়া সরকার।

বিজ্ঞাপন

করোনায় স্থগিত হওয়া ক্রীড়া ইভেন্টের কারণে লোকসান গুণতে হচ্ছে গোটা বিশ্বকে। আর এর বাইরে নয় অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড ক্রিকেট অস্ট্রেলিয়াও। ইতোমধ্যেই নিজেদের লোকসান কমাতে বোর্ডের সঙ্গে সংশ্লিষ্টদের বেতনের ৮০ শতাংশ কেটে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা। এতেও লোকসানের মুখ থেকে ফিরতে পারছে না অজিরা। তাই তো এমন সময়েও ভারতের বিপক্ষে সিরিজ আয়োজনের কথা ভাবছে তারা।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন জানিয়েছেন, ‘সরকার সব ধরনের খেলাধুলা মাঠে ফেরানোর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের কথা ভাবছে। আমাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনেরও কথা রয়েছে। তবে বর্তমান পরিস্থিতিতে তা আয়োজনের ব্যাপারটি বেশ দুরূহই মনে হচ্ছে।’

তবে ভারতের বিপক্ষে বর্ডার-গাভাস্কার ট্রফি আয়োজনের ব্যাপারে দৃঢ় প্রত্যয়ী ক্রিকেট অস্ট্রেলিয়া। এই সিরিজ থেকে ৩০০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার উপার্জনের কথা ভাবছে অস্ট্রেলিয়া। তবে অবশ্যই এই সিরিজটি দর্শকশূন্য মাঠেই আয়োজন করার কথা ভাবছে সিএ। আর সিরিজটি পুরোপুরি বাতিল হলে সিএ’র ক্ষতি হবে ৩০০ মিলিয়ন ইউরো। তবে দর্শকশূন্য মাঠেও যদি এই সিরিজ আয়োজন করতে পারে অস্ট্রেলিয়া তবে সেই ক্ষতির পরিমাণ কমে আসবে মাত্র ৫০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলারে।

সেপ্টেম্বরের ৩০ তারিখ পর্যন্ত অস্ট্রেলিয়া পুরো বিশ্বের সঙ্গে নিজেদের বর্ডার বন্ধ ঘোষণা করেছে। তবে জানা গেছে বিশ্বের সঙ্গে নিজেদের বর্ডার বন্ধের সময় আরো বৃদ্ধি করবে অস্ট্রেলিয়া। আর তাতেই শঙ্কায় পড়েছিল ডিসেম্বর-জানুয়ারিতে মাঠে গড়াতে যাওয়া বর্ডার-গাভাস্কার ট্রফি। কেবল মাত্র ভারত ক্রিকেট দলের জন্যই নিজেদের নিয়ম ভাঙার কথা ভাবছে অস্ট্রেলিয়া।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়া বনাম ভারত ক্রিকেট অস্ট্রেলিয়া নিয়ম ভাঙবে ভারতের অস্ট্রেলিয়া সফর সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর