Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোনালদোদের মিলেছে অনুশীলনে ফেরার অনুমতি


২৭ এপ্রিল ২০২০ ১৪:১৫

ইউরোপ জুড়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরুটাই ইতালি থেকে। আর এই মহামারির কারণেই মার্চের ৯ তারিখ থেকে ইতালির সর্বোচ্চ ফুটবল লিগ সিরি আ স্থগিত ঘোষণা করা হয়। দীর্ঘ প্রায় দুই মাস ধরে করোনা তাণ্ডব চালিয়েছে ইতালি জুড়ে। অবশেষে কমতে শুরু করেছে ভয়ংকর এই ভাইরাসের প্রভাব। পরিস্থিতি নিজেদের নিয়ন্ত্রণে আনার চেষ্টায় অনেকটা সফলতার দিকেই এগিয়ে যাচ্ছে ইতালি। আর তাই তো এবার ফুটবলারদের অনুশীলনে ফেরার অনুমতি দিল দেশটি।

বিজ্ঞাপন

ইতালির প্রধানমন্ত্রী গাস্পপে কন্তে গত রোববার ঘোষণা দিয়েছেন পেশাদার ফুটবল ক্লাব আগামি ১৮ মে থেকে অনুশীলনে ফিরতে পারবে। অবশ্য ফুটবলাররা এককভাবে ৪ মে থেকেই অনুশীলনে ফিরতে পারবে। আর তাতেই আশার আলো দেখছে জুভেন্টাস, ইন্টার মিলান আর এসি মিলানের মতো জায়ান্ট ক্লাবরা। তবে ক্লাবগুলো মে’তে অনুশীলনে ফিরলেও জুনের আগে মাঠে সিরি আ মাঠে গড়াবে না বলেও শোনা যাচ্ছে।

জুনে ফুটবল মাঠে গড়ালেও শর্ত থাকবে তা নিয়ে। দর্শকবিহীন মাঠেই ফুটবল শুরু করতে হবে সিরি আ’কে। কারণ জনসমাগমে করোনাভাইরাসের ছড়িয়ে পড়ে। আর এই ভাইরাস পুরোপুরি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত তাই বন্ধ দরজাতেই ফুটবল আয়োজিত হবে।

ইতালির ক্রীড়া মন্ত্রী ভিনসেঞ্জো স্প্যাডাফোরা জানিয়েছেন, ‘আমরা ফুটবল নিয়ে নিবিড়ভাবে কাজ করব। পেশাদার খেলাধুলা আবারো মাঠে ফিরিয়ে আনতে আমরা যথাসাধ্য কাজ করব। আর সবকিছু ঠিক থাকলে আগামি ৪ মে থেকে খেলোয়াড়রা এককভাবে অনুশীলনে ফিরতে পারবে এবং ১৮ মে থেকে দলগতভাবে অনুশীলন করতে পারবে। আর সব কিছু ঠিক থাকলেই স্থগিত হওয়া মৌসুম পুনরায় শুরু হবে।’

৯ মার্চ সিরি আ স্থগিত হওয়ার পূর্বে এক পয়েন্টে এগিয়ে থেকে সিরি আ’র পয়েন্ট তালিকার শীর্ষে ছিল জুভেন্টাস। আর দ্বিতীয় স্থানে ছিল ইন্টার মিলান।

অনুমতি অনুশীলন ইতালিয়ান সিরি আ করোনাভাইরাস ক্রিস্টিয়ানো রোনালদো জুভেন্টাস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর