Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাফের তিন ম্যাচে গোল করা সেই জার্সি নিলামে তুলবেন কাঞ্চন


২৭ এপ্রিল ২০২০ ১৮:০৯

স্পোর্টস করেসপন্ডেন্ট
ঢাকা: খেলাধুলা সব বন্ধ। করোনাভাইরাসের মহামারীতে দেশ ক্রান্তিকাল পেরোচ্ছে এখন। স্থবির হয়ে গেছে দেশের ক্রীড়াঙ্গন। পুরো দেশই বিপদগ্রস্ত। অসহায় হয়ে পড়েছে মানুষজন। তাদের দিকে মানবিক উদ্যোগ নিয়ে এগিয়ে আসছেন দেশের তারকা ক্রীড়াবিদরা। অনেকে খাবার ও পণ্য সামগ্রী সরবরাহ করে আবার অনেকে আর্থিক সহায়তা পাশে দাঁড়াচ্ছেন। সেই তালিকায় যোগ হচ্ছেন সাফজয়ী ফুটবলার রোকনুজ্জামান কাঞ্চন।

বিজ্ঞাপন

সাফ চ্যাম্পিয়নশিপে সেমি ও ফাইনালসহ তিন ম্যাচে গোল করা জার্সিটি নিলামে তুলতে চান জাতীয় দলের সাবেক এই স্ট্রাইকার। নিলামের সেই অর্থ গরীবদের-অনাহারদের দিয়ে সাহায্য করতে চান তিনি।

২০০৩ সালের সাফ চ্যাম্পিয়নশিপে ফাইনালের ‘ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার’ জেতা কাঞ্চন তার ১১ নম্বর জার্সিই নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি বললেন, ‘যদি আমার জার্সি বিক্রির অর্থ অসহায় মানুষের উপকারে আসে নিজেকে সৌভাগ্যবান মনে করব।’

সেই জার্সি পড়ে অসাধারণ কীর্তি করেছিলেন কাঞ্চন। ২০০৩ সালের সেই সাফ ফুটবলে একাই তিন গোল করেছিলেন কাঞ্চন। গ্রুপ পর্বে ভুটানের বিপক্ষে একটি, সেমিতে ভারতের বিপক্ষে একটি ও ফাইনালে মালদ্বীপের বিপক্ষে একটি গোল করেন কাঞ্চন সেই জার্সি পড়ে। যদিও টাইব্রেকারে সেই ফাইনালটি জিতেছিল বাংলাদেশ। তবে লাল-সবুজের চ্যাম্পিয়ন হওয়ার পেছনে কাঞ্চনের ছিল অনেক অবদান। সেই জার্সিটিই নিলামে তুলতে আগ্রহ প্রকাশ করেছেন এই তারকা ফুটবলার।

শুধু কাঞ্চন নয় ফুটবলে এর আগে যাদের জার্সি নিলামে ওঠার আগ্রহ এসেছে তাদের মধ্যে হলেন তারকা ফুটবলার আলফাজ আহমেদ, মোনেম মুন্না, রেফারি তৈয়ব হাসান।

সারাবাংলা/জেএইচ

করোনা নিলাম রোকনুজ্জামান কাঞ্চন সাফজয়ী

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর