Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফুটবলারদের চুক্তি বাতিল তিন ভারতীয় ক্লাবের


২৮ এপ্রিল ২০২০ ১৮:২০

ভারতীয় আই লিগ শেষ হওয়ার বাকি আছে আরো এক বা দু মাস। তবে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে স্থগিয়ত হয় আছে ভারতের ঘরোয়া লিগ। আর সেই হিসেবে ফুটবলার এবং কোচিং স্টাফদের সঙ্গেও ক্লাবের চুক্তির সময়সীমা বাকি রয়েছে। তবে চুক্তি থাকা সত্ত্বেও ইস্টবেঙ্গল-সহ আই লিগের তিনটি ক্লাব তাদের ফুটবলারদের নির্ধারিত সময়ের এক বা দু মাস আগে তা বাতিল করে দিয়েছে। এই পরিস্থিতিতে কী করা যায়, তা নিয়ে আইনি পরামর্শ নিচ্ছেন ভারতের ঘরোয়া লিগে খেলা ফুটবলাররা।

ভারতীয় বাংলা দৈনিক আন্দন্দবাজারের বরাত দিতে জানা যায় নির্দিষ্ট সময়ের আগেই ফুটবলারদের সঙ্গে চুক্তি বাতিল করায় কয়েকজন বিদেশী ফুটবলার সরাসরি যোগাযোগ করেছেন বিনিয়োগকারী সংস্থার সঙ্গে। কেউ কেউ আবার আইনজীবীর পরামর্শও নিচ্ছেন। আর ইস্ট বেঙ্গল কোচ মারিয়ো রিভেরা ইতোমধ্যেই টিম ম্যানেজমেন্টকে এরই মধ্যে ইমেল করে চুক্তি বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদ করেছেন।

আর কয়েকদিনের মধ্যে সন্তোষজনক উত্তর না পেলে ফিফার কাছেও নালিশ জানাবেন ইস্ট বেঙ্গল কোচ, এমনটাও শোনা গেছে। অবশ্য কেবল রিভেরা একাই নয় ফিফার কাছে নালিশ করবেন বেশ কয়েক জন ফুটবলারও। তবে সোমবার (২৭ এপ্রিল) রাত পর্যন্ত ফুটবলারদের সংগঠন এফপিএআই বা ভারতীয় ফুটবল ফেডারেশনের কাছে কেউ সরাসরি অভিযোগ করেননি।

খেলোয়াড় এবং কোচিং স্টাফদের সঙ্গে চুক্তি বাতিল করা তিন ক্লাব ইস্ট বেঙ্গল, গোকুলাম এবং চেন্নাই সিটি এফসি আত্মপক্ষ সমর্থন করেছেন। তিন ক্লাবের ভাষ্য একই, করোনাভাইরাসের প্রভাবে অর্থনৈতিক মন্দা এবং আই লিগ স্থগিত হওয়ার কারণেই খেলোয়াড়দের সঙ্গে চুক্তি বাতিল করেছেন তারা।

এ ব্যাপারে ভারতীয় ফুটবল ফেডারেশনের সচিব কুশল দাস বলেন, ‘আমাদের কাছে এখনও কেউ কোনো লিখিত অভিযোগ করেনি। আর অভিযোগ পেলে তা পাঠিয়ে দেওয়া হবে প্লেয়ার্স স্টেটাস কমিটির কাছে।’ আর ভারতে ফুটবলারদের সংগঠন এফপিএআই-এর জেনারেল ম্যানেজার সাইরাস বললেন, ‘আমাদের সঙ্গে ফোনে অনেকে যোগাযোগ করলেও লিখিত ভাবে কেউ কিছু জানাননি। জানালে আমরা তাদের পাশে দাঁড়িয়ে আইনি লড়াই লড়ব। ফিফার নিয়মে আলোচনা ছাড়া এ ভাবে কোনো চুক্তি বাতিল করা যায় না।’

আইনের আশ্রয় ইস্ট বেঙ্গল চুক্তি বাতিল ফুটবলারদের চুক্তি বাতিল ভারতীয় আই লিগ ভারতীয় ই লিগ


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর