Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তবুও আশা দেখছে না সিসিডিএম


২৯ এপ্রিল ২০২০ ১৪:০৪

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার কর্তৃক ঘোষিত সাধারণ ছুটি শেষ হয়ে এসেছে। ৫ মে শেষ হয়ে যাচ্ছে এর মেয়াদ। এদিকে সম্প্রতি সিঙ্গাপুর ইউনিভার্সিটি অব টেকনলোজি অ্যান্ড ডিজাইন (এসইউটিডি)) দিয়েছে সুখবর। গবেষণা প্রতিষ্ঠানটি জানিয়েছে, মে মাসে বাংলাদেশ থেকে ৯৭ ভাগ করোনাভাইরাস শেষ হয়ে যাবে। তাছাড়া এরই মধ্যে দেশের উৎপাদন প্রতিষ্ঠানসহ অন্যান্য প্রতিষ্ঠান, হোটেল, রেস্তোঁরাও সীমিত আকারে খুলতে শুরু করেছে। কিন্তু তবুও আশাতুর হয়ে উঠতে পারছে না সিসিডিএম (ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্টোপলিশ)। লিগ ফেরানো নিয়ে দেখছে না কোনো আশার আলো।

বিজ্ঞাপন

বলার অপেক্ষাই রাখছে না, ১৫ এপ্রিল দ্বিতীয় দফায় ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেট অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যাওয়ায় কখন পরিস্থিতির উন্নতি হয় সেদিকে ক্রিকেটার, ক্লাব কর্তৃপক্ষ পাখির চোখ করে বসে আছেন। যেহেতু দেশের সিংহভাগ ক্রিকেটারের রুটি-রুজি এখান থেকেই হয়ে থাকে। তাছাড়া লিগ ফেরাতে উদগ্রীব হয়ে আছে নিয়ন্ত্রক প্রতিষ্ঠান সিসিডিএমও। কিন্তু করোনার যে অবস্থা তাতে কিছুতেই ঈদের আগে লিগ ফেরানোর সম্ভাবনা দেখছে না সিসিডিএম।

বিজ্ঞাপন

বুধবার (২৯ এপ্রিল) সারাবাংলাকে এতথ্য দিয়েছেন সিসিডিএম’র সদস্য সচিব আলী হোসেন।

তিনি বলেছেন, ‘আমরা মোটামুটি পর্যবেক্ষণ করেছি যে, কতটুকু উন্নতি হয়। দেখি আর একটু অপেক্ষা করি। তবে কোনো আশা আমি দেখছি না। মনে হয় না রোজার মধ্যে লিগ ফেরাতে পারব।’

তবে করোনার প্রাদুর্ভাব আরো কমলে লিগ ‍শুরুর প্রাথমিক ধাপ হিসেবে ক্লাবগুলোর সঙ্গে বসার কথা জানিয়েছেন আলী। ‘সবগুলো ক্লাবের সঙ্গে আগে বসতে হবে। দেখতে হবে ক্লাবগুলো কি অবস্থায় আছে। তাছাড়া প্লেয়াররাও এখন অনুশীলনের মধ্যে নেই। তাদের টেন্টে ফিরিয়ে আনার ব্যাপার আছে। যদি পরিস্থিতি খুব উন্নতি করে তাহলে তাদের সাথেও বসতে হবে। তারপরেও মনে হচ্ছে না ঈদের আগে সম্ভব।’

অবশ্য লিগ শুরু হলে আখেরে সেটা ক্রিকেটারদের জন্যই ভালো। যেহেতু সিংহভাগ ক্রিকেটারেরই রুটি রুজির উৎস এই লিগ সেহেতু ঈদের আগে দুই এক রাউন্ড গড়ালে তাদের ঈদটাও আনন্দঘন হতে পারত।

করোনাভাইরাস টপ নিউজ ঢাকা প্রিমিয়ার লিগ পুনরায় ক্রিকেট স্থগিত

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর