Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিতে ছয় অদল-বদল


৩০ এপ্রিল ২০২০ ১২:৩০

করোনাভাইরাসের কারণে সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম বন্ধ, বোর্ডগুলোর আয়ও বন্ধ। এতে যে কয়েকটি বোর্ড বেশি বিপদে পড়েছে তার মধ্যে অন্যতম ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। বিপদের মধ্যেই কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করল অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। নতুন চুক্তিতে বাদ পড়েছেন ছয়জন, নতুন করে অন্তর্ভূক্ত হয়েছেন ছয়জন। অভিজ্ঞ ব্যাটসম্যান উসমান খাজাকে ছেঁটে ফেলা হয়েছে।

স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারের নিষেধাজ্ঞার সময় অস্ট্রেলিয়া দলের ব্যাটিং লাইনআপে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছেন খাজা। কিন্তু গত অ্যাশেজটা মোটেও সুবিধার কাটেনি পাকিস্তান বংশোদ্ভূত এই ব্যাটসম্যানের। দল থেকে বাদ পড়েছিলেন। এবার চুক্তি থেকেও বাদ পড়লেন ৩৩ বছর বয়সী ক্রিকেটার।

বিজ্ঞাপন

খাজার সঙ্গে বাদ পড়েছেন নাথান কাউল্টার নাইল, পিটার হ্যান্ডসকম্ব, মার্কাস হ্যারিস, শন মার্শ ও মার্কাস স্টয়নিস। তাদের জায়গায় নতুন করে যুক্ত হয়েছেন মার্নাস লাবুশানে, ম্যাথু ওয়েড, মিচেল মার্শ, জো বার্নস, অ্যাশটন অ্যাগার ও কেন রিচার্ডসন।

প্রথমবার চুক্তিতে এসেছেন মার্কাস লাবুশানে। গত অ্যাশেজে স্টিভেন স্মিথের কনকাশন সাব হিসেবে খেলতে নেমে ইতিহাস গড়েছিলেন তরুণ ক্রিকেটার। তারপর আগুনে ফর্মেই ছিলেন তিনি। যার পুরস্কারটা পেলেন হাতে নাতেই।

ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচক প্যানেলের চেয়ারম্যান ট্রেভর হনস বললেন, চুক্তি থেকে বাদ পড়লেও জাতীয় দলের বিবেচনায় ঠিকই থাকবেন বাদ পড়ারা। তিনি বলেন, ‘মিচ মার্শ ও ম্যাথু ওয়েড প্রমাণ করেছে যে বাদ পড়লেও ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক ভালো খেলে আবার ফেরা যায়। আর সব সময় দুর্ভাগ্যজনকভাবে কেউ না কেউ তো বাদ পড়েই। তবে তালিকায় না থাকা মানে এই নয় যে অস্ট্রেলিয়ার প্রতিনিধিত্ব করার কোনো সুযোগ পাবে না।’

বিজ্ঞাপন

ক্রিকেট অস্ট্রেলিয়ার ২০২০-২০২১ মৌসুমের কেন্দ্রীয় চুক্তির তালিকা:

অ্যাশটন অ্যাগার, জো বার্নস, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, অ্যারন ফিঞ্চ, জশ হ্যাজলউড, ট্রেভিস হেড, মারনাস লাবুশানে, নাথান লায়ন, মিচ মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, টিম পেইন, জেমস প্যাটিনসন, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।

করোনাভাইরাস কেন্দ্রীয় চুক্তি ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) চুক্তিতে পরিবর্তন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর