Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশেষ অলিম্পিকের সঙ্গে মেসি ফাউন্ডেশনের নতুন চুক্তি


৩০ এপ্রিল ২০২০ ১৪:৪৭

লিওনেল মেসি ফুটবল মাঠে যেন এক নির্দয়, নির্মম ফুটবলার। বল পায়ে থাকলে যেন ভুলে যান সকলকে, লক্ষ্য কেবল যে করেই হোক বল প্রতিপক্ষের জালে জড়ানো। তবে ফুটবল মাঠের বাইরের মেসি সে এক অন্য রকম মানুষ। সাধারণের সাহায্যে এগিয়ে আসা মেসির যেন কর্তব্য হয়ে দাঁড়িয়েছে। আর সেই দায়িত্ব থেকেই ‘দ্য মেসি ফাউন্ডেশন’। বিশেষ অলিম্পিক কাতালানের সঙ্গে নতুন চুক্তি করেছে লিওনেল মেসির সংস্থা।

অবশ্য এটিই প্রথমবার নয়, আগে থেকেই ‘দ্য মেসি ফাউন্ডেশন’ কাজ করে আসছে বিশেষ অলিম্পক কাতালান সংস্থার সঙ্গে। ২০১৫ সাল থেকে এই দুই সংস্থা একে অপরের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে কাজ করে যাচ্ছে। এবার সেই সাহায্যের হাত আরো প্রসারিত করলেন মেসি। নতুন করে আরো কয়েক বছরের জন্য বাড়ালেন চুক্তিত মেয়াদ।

বিজ্ঞাপন

এই সংস্থার মাধ্যমে লিওনেল মেসি শারীরিকভাবে অক্ষম শিশুদের খেলাধুলার সুযোগ করে দিচ্ছেন। যারা সাধারণ শিশুদের মতো খেলাধুলায় অংশ নিতে পারে না, এবং বিশেষ চাহিদা সম্পন্ন তারা যেন সকল সুযোগ সুবিধা পায় সেদিকেই নজর দ্য মেসি ফাউন্ডেশনের। মেসির এই সংস্থার মাধ্যমে গেল ৫ বছরের বহু শিশু সুযোগ সুবিধা পেয়েছে বলে জানা গেছে।

বিশেষ অলিম্পিক কাতালুনিয়ার সভাপতি সার্জি গ্রিমাও বলেন, ‘মেসি ফাউন্ডেশনের সঙ্গে আমাদের এই অন্তর্ভুক্তি আসলে সমাজের প্রতি সাধারণ মানুষের দায়বদ্ধতা প্রকাশ করে। ছোট ছোট বাচ্চাদের জীবন উন্নতির জন্য লিওনেল মেসির ফাউন্ডেশন অনেক কাজ করে যাচ্ছে আর অনেক গুরুত্বপূর্ণ ভুমিকাও পালন করে যাচ্ছে।’

দুটি সংস্থা মিলে ছোট অ্যাথলেটদের সাহায্য করা হচ্ছে। শারীরিক এবং মানসিক দুইভাবেই যেন বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা সাহায্য পায় সেজন্য কাজ করছে এই দুই সংস্থা। এই দুই সংস্থার লক্ষ্য হচ্ছে আগামিতে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য কমপক্ষে ২২টি স্কুল স্থাপন করা। সেই সঙ্গে তাদের প্রয়োজনীয় জিনিসপত্র প্রদান করা।

বিজ্ঞাপন

দ্য মেসি ফাউন্ডেশন বিশেষ অলিম্পিক লিওনেল মেসি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর