Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পিছিয়ে গেলো আলোচিত দ্য হান্ড্রেড টুর্নামেন্ট


৩০ এপ্রিল ২০২০ ২০:০৯

শুরুর আগেই বড় ধাক্কা খেলো ইংল্যান্ডের আলোচিত ’দ্য হান্ড্রেড’ বা একশ বলের ক্রিকেট টুর্নামেন্ট। মহামারি করোনাভাইরাসের কারণে টুর্নামেন্টটি ২০২১ সাল পর্যন্ত পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

সবকিছু ঠিক থাকলে পুরুষ ও নারী আলাদাভাবে আগামী ১৭ জুলাই থেকে শুরু হওয়ার কথা ছিল টুর্নামেন্টটি। শেষ হওয়ার কথা ১৫ আগস্ট। তবে করোনাভাইরাসের কারণে ‍সৃষ্ট বর্তমান পরিস্থিতির কারণে টুর্নামেন্টটি পিছিয়ে যাওয়ার আলোচনা শোনা যাচ্ছিল।

আগামী ১ জুলাই পর্যন্ত সব ধরনের ক্রিকেট বন্ধ ঘোষণা করেছে ইসিবি। তারপর ক্রিকেট শুরু হলেও এমন বড় একটা টুর্নামেন্টের আয়োজন নিয়ে সন্দিহান ছিলেন অনেকেই। কারণ করোনায় স্থগিত হওয়া আন্তর্জাতিক ম্যাচের সংখ্যা বেড়েই চলেছে।

এদিকে, সামনে উঁকি দিচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ও এশিয়া কাপের মতো বড় দুটি আন্তর্জাতিক আসর। ফলে জুলাইয়ে বড় পরিসরে কোন ঘরোয়া ক্রিকেটা টুর্নামেন্ট আয়োজন এবং তাতে তারকা ক্রিকেটারদের নিশ্চিত করা প্রায় অসম্ভবই। এসব বিবেচনায় নিয়েই হয়তো শেষ পর্যন্ত টুর্নামেন্টটি পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল ইসিবি।

দ্য হান্ড্রেড নিয়ে বাড়তি আালোচনা ছিল শুরু থেকেই। ইসিবি এই টুর্নামেন্টের প্রথম মৌসুমের জন্য বাজেট ধরে ৫৮ মিলিয়ন পাউন্ড। বিশাল বাজেটের বিষয়টিও বাড়তি আগ্রহী করেছে অনেককে। বিশ্বকাপ জয়ের মাধ্যমে ক্রিকেট নিয়ে ইংলিশদের মধ্যে যে বাড়তি উন্মাদনা তৈরি হয়েছে সেটা কাজে লাগিয়ে দ্য হান্ড্রেড টুর্নামেন্ট সফল করার পরিকল্পনা করেছিল ইংলিশ বোর্ড।

'দ্য হান্ড্রেড' ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড ইসিবি স্থগিত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর