Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চলে গেলেন ভারতের কিংবদন্তি ফুটবলার চুনী গোস্বামী


৩০ এপ্রিল ২০২০ ২১:৩২

ভারতের কিংবদন্তী ফুটবলার চুনী গোস্বামী চলে গেলেন না ফেরার দেশে। কলকাতার একটি বেসরকারি হাসপাতালে তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন তার ছেলে সুদীপ্ত গোস্বামী। হৃদরোগে আক্রান্ত হয়ে ৮২ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন কিংবদন্তী এই ফুটবলার।

চুনীর নেতৃত্বে ১৯৬২ সালে এশিয়ান গেমসের সোনা জিতেছিল ভারত। এছাড়াও চুনীর ফুটবল ক্যারিয়ার ছিল অজস্র কীর্তিতে মোড়ানো। ভারতীয় জাতীয় ফুটবল দলে ১৯৫৭ সালে অভিষেক ঘটে এই কিংবদন্তী ফুটবলারের। আর শেষেবার ১৯৬৪ সালে ২৭ বছর বয়সে ভারতের জার্সি গায়ে চড়িয়ে খেলেছিলেন তইনি।

বিজ্ঞাপন

ভারতের ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ অর্জনও এসেছিল এই ফুটবলারের নেতৃত্বে। এছাড়া ১৯৬৪ সালে তার নেতৃত্বেই এশিয়ান কাপের ফাইনাল খেলেছিল ভারত, যদিও শেষ পর্যন্ত রানার আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল তাদের। আর ক্লাব ফুটবলে আজীবন মাতিয়েছেন মোহনবাগানের জার্সি গায়ে চড়িয়ে।

ভারতীয় সংবাদমাধ্যম জানাচ্ছে বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সকালে তাকে যোধপুর পার্কের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা জয় যেখানে বিকেলে হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কিংবদন্তী এই ফুটবলার। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত কারণে ভুগছিলেন। এর আগে ডায়াবেটিস, প্রসট্রেট ও স্নায়ুর সমস্যায় ভুগছিলেন তিনি।

গোস্বামী চুনী গোস্বামী চুন্নি ঘোস্বামী পিকে ব্যানার্জি ভারতীয় কিংবদন্তী ফুটবলার মারা গেছেন

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর