Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউএস ওপেন বাতিল হোক: বরিস বেকার


২ মে ২০২০ ১২:৫৩

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে পুরো বিশ্বজুড়ে অচল অবস্থা। দেশে দেশে চলছে লকডাউন আর মৃত্যুর মিছিল। এর বাইরে নয় আমেরিকার নিউইয়োর্ক শহরও। আর এমন মহামারি সময়ে বিশ্বের সব থেকে বড় টেনিস আসরের একটি ইউএস ওপেন অনুষ্ঠিত হওয়ার কথা ২৪ আগস্ট থেকে ১৩ সেপ্টেম্বরের মধ্যে। তবে এমন দুর্যোগের সময়ে টেনিস বন্ধ রাখার পক্ষে মত দিয়েছেন কিংবদন্তী টেনিস তারকার বরিস বেকার।

তবে বর্তমানে তিনি টেনিস বাতিলের পক্ষে মত দিলেও কিছু আগেই তার কণ্ঠেই শোনা গেছে অন্য সুর। সাবেক জার্মান তারকা আগে নির্ধারিত সময়ে টুর্নামেন্ট করার পক্ষেই মত দিয়েছিলেন। তখন তিনি যুক্তি দিয়েছিলেন, এই ধরনের বড় প্রতিযোগিতাগুলো র‍্যাংকিংয়ের নিচের দিকে থাকা খেলোয়াড়দের রুটিরুজি। তাই তিনি চেয়েছিলেন, যে কোনো অবস্থায় বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম অনুষ্ঠিত হোক। কিন্তু মহামারি করোনার ভয়ংকর সংক্রমণ দেখে মত পাল্টাতে বাধ্য হয়েছেন বরিস বেকার।

বেকার বলেন, ‘এখন আমার মনে হচ্ছে নিউইয়োর্কে এ বার ইউএস ওপেন আয়োজন করা ঠিক হবে না। এই একটাই গ্রান্ড স্ল্যাম বাকি ছিল। কিন্তু মহামারির জন্য শেষ কয়েক সপ্তাহে শহরটা যে ভাবে ধাক্কা খেয়েছে, তা বলার নয়। তাই এখন আমার অন্য রকম মনে হচ্ছে।’

আবার জীবন্ত কিংবদন্তী রজার ফেদেরারার সম্প্রতি প্রস্তাব দিয়েছেন, পুরুষ ও মহিলাদের টেনিস ট্যুর এক করে দেওয়ার। বেকারও এই প্রস্তাবকে সমর্থন করেছেন। তিনি মনে করছেন, টেনিসে সাম্প্রতিক আর্থিক দুর্দশা কাটাতে সেটা ঠিক পদক্ষেপই করা হবে।

‘টেনিসে এখন ঘোর সঙ্কট চলছে। বিশ্ব র‍্যাংকিংয়ের প্রথম ৭৫ জন বাদে বাকি পেশাদাররা তাদের সাপ্তাহিক চেক ও পুরস্কারমূল্যের জন্য উন্মুখ হয়ে থাকে। এটা না পেলে ওরা খেলতেই পারবে না।’ এটাই মনে করছেন বেকার। এর সঙ্গে ফেদেরারের উচ্ছ্বসিত প্রশংসা করে তার আরও মন্তব্য, ‘রজার চাকা ঘোরানোর চেষ্টাটা শুরু করল। ওর ভাবনাকে অসাধারণই বলব। আমার মনে হয় রাফাও (রাফায়েল নাদাল) এই ব্যাপারে ওর সঙ্গে একমত হবে।’

আমেরিকান টেনিস তারকা ইউএস ওপেন করোনাভাইরাস টেনিস কিংব্দন্তি বরিস বেকার বাতিল চান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর