Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দর্শকশূন্য মাঠে ইউনাইটেড-আর্সেনালের ক্ষতি ১০০ মিলিয়ন


২ মে ২০২০ ১৭:০২

করোনাভাইরাসের প্রভাবে গত মার্চ মাস থেকেই স্থগিত হয়ে আছে ক্রীড়াঙ্গন। ইংলিশ প্রিমিয়ার লিগ, স্প্যানিশ লা লিগাসহ বন্ধ হয়ে আছে ইউরোপের সব ধরনের ফুটবল লিগ। ইউরোপে জুড়ে করোনার প্রভাব কিছুটা কমতে শুরু করেছে। আর তাই তো নতুন করে ফুটবল মাঠে ফেরানোর কথা ভাবছে লিগ কর্তৃপক্ষরা। তবে নিরাপত্তার স্বার্থে বন্ধ দরজায় অনুষ্ঠিত হবে লিগগুলো। আর তাতেই ১০০ মিলিয়নের উপরে ক্ষতির সম্মুখীন হতে হবে বিভিন্ন ক্লাবগুলোকে।

অবশ্য কেবল ২০১৯/২০২০ মৌসুমই নয়, আগামি ২০২০/২০২১ মৌসুমও দর্শকশূন্য মাঠে বন্ধ দরজায় আয়োজন করার প্রস্তাব এসেছে। তবে এতে করে ক্লাবগুলো বড় রকমের আর্থিক ক্ষতির মুখে পড়বে বলে ধারণা করা হচ্ছে। ইংরেজি সংবাদমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে কেবল চলতি মৌসুমের বাকি থাকা ম্যাচগুলোই নয়, সেই সঙ্গে আগামি মৌসুমের পুরোটা সময়ই দর্শকশূন্য মাঠে আয়োজন হতে পারে ইংলিশ প্রিমিয়ার লিগ।

আর এতে করে প্রত্যেকটি দল ম্যাচ ডে’তে অর্জিত অর্থ হারাতে চলেছে। ইংলিশ ক্লাবগুলোর মধ্যে সব থেকে বেশি লোকসানের মুখ দেখতে পারে ম্যানচেস্টার ইউনাইটেড। রেড ডেভিলরা দর্শকশূন্য মাঠে খেলা হলে ১১০ মিলিয়ন পাউন্ড ক্ষতির মুখে পড়তে পারে। আর এরপরেই আছে আর্সেনাল, গানারদের এই ক্ষতির পরিমাণ দাঁড়াবে ১০০ মিলিয়ন।

আগামি শুক্রবার প্রিমিয়ার লিগ কমিটি আবারো আলোচনায় বসবে বলে জানা গেছে। আর সেখানেই আলোচনা হবে প্রিমিয়ার লিগের বাকি ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যুতে দর্শকশূন্য মাঠে আয়োজন হবে কিনা।

আর্থিক ক্ষতি আর্সেনাল ইংলিশ প্রিমিয়ার লিগ দর্শকশূন্য মাঠে ফুটবল ম্যানচেস্টার ইউনাইটেড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর