Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরি ‘আ’ শেষ হবে, প্রিমিয়ার লিগও হাটবে একই পথে


২ মে ২০২০ ১৭:৩০

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গত মার্চ মাস থেকে স্থগিত হয়ে আছে ইউরোপিয়ান ফুটবল। তবে ইউরোপের অবস্থা কিছুটা উন্নতির দিকে যাওয়ায় লিগগুলো আবারো মাঠে ফেরানোর কথা ভাবছে লিগ কর্তৃপক্ষ। গেল শুক্রবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে ইতালিয়ান সিরি ‘আ’র ক্লাবগুলো লিগ পুনরায় শুরুর সিদ্ধান্তে পৌঁছেছে। ইতালিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা এফআইজিসি-র তথ্য অনুযায়ী, ক্লাবগুলোর ভোটাভুটির মাধ্যমে সিদ্ধান্ত হয়েছে মৌসুম পুনরায় শুরু করার। সেই ভোটে সব ক্লাব মৌসুম শেষ করতে একমত হয়েছে।

বিজ্ঞাপন

ভোটাভুটির শুরুতে তুরিনো এবং ব্রেসিয়া মৌসুম শেষ করার ব্যাপারে নিজেদের আপত্তির কথা জানালেও শেষ পর্যন্ত ক্লাব দুটিও বাকি ১৮টি ক্লাবের সঙ্গে একমতে পোষণ করে। মূলত সিরি আ-র সঙ্গে অফিসিয়াল ব্রডকাস্টার স্কাই, ডাযন এবং আইএমজি-র সঙ্গে দ্বন্দ্ব নিরসনে কর্মপন্থা ঠিক করতে সেই বৈঠক আয়োজন করেছিল এফআইজিসি। পরবর্তীতে সেখানেই মৌসুম শেষ করতে ক্লাবগুলোর ইচ্ছা আছে কিনা জানতে ভোটাভুটি করা হয়।

বিজ্ঞাপন

তবে ইতালির ক্লাবগুলো ফুটবল মৌসুম পুনরায় মাঠে গড়ানোর ইচ্ছা পোষণ করলেও বাধ সেধেছে ইতালিয়ান সরকার। সে দেশের সরকার সাফ জানিয়ে দিয়েছে খেলোয়াড় এবং ক্লাবের বাকি কর্মকর্তাদের স্বাস্থ্য ব্যবস্থা পুরোপুরি নিশ্চিত না হওয়া পর্যন্ত খেলাধুলা মাঠে গড়াবে না। আর স্বাস্থ্য ঝুঁকি থাকলে বাতিল করা হবে এবারের ফুটবল মৌসুম।

এর আগে ইতালির প্রধানমন্ত্রী জিউসেপ্পে কন্তে ঘোষণা দেন আগামি ৪ মে থেকে খেলোয়াড়রা নিজ উদ্যোগে এককভাবে অনুশীলনে ফিরতে পারবেন আর ১১ মে থেকে দলগত অনুশীলন করতে পারবেন। তবে স্বাস্থ্যবিধি মেনেই অনুশীলন করতে হবে খেলোয়াড়দের, সে নির্দেশনাও জানিয়ে দেন প্রধানমন্ত্রী।

কেবল সিরি আ নয়, তাদের দেখানো পথে হাটতে চলেছে ইংলিশ প্রিমিয়ার লিগও। আগামি শুক্রবার লিগ কর্তৃপক্ষ চলতি মৌসুমের ভাগ্য নির্ধারণ নিয়ে আলোচনায় বসবে বলে জানিয়েছে। আর সেখানেই ভোটাভুটিতে নির্ধারিত হবে এবারের মৌসুমের ভাগ্য।

ইতালিয়ান সিরি আ ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাবগুলোর ভোট অনুষ্ঠিত মাঠে গড়াবে সিরি আ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর