Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইতালিতে অনুশীলন শুরু, বুন্দেসলিগা শুরু মে মাসেই!


৪ মে ২০২০ ১৭:১৮

করোনাভাইরাসের কষ্ট-কান্নার মধ্যেই কিছুটা স্বস্তি খোঁজার চেষ্টা করছে ইউরোপের দেশগুলো। ভাইরাসটির প্রকোপ যে দিন দিন কমে আসছে ইউরোপে। গত এক মাসের মধ্যে স্পেনে সবচেয়ে কম মানুষ মারা গেছে গতকাল। আক্রান্তের সংখ্যাও কমে আসছে দিনকে দিন। ফলে লকডাউন শিথিল করে বিভিন্ন কার্যক্রম শুরু করার উদ্যোগ নিচ্ছে ইতালি, স্পেন, জার্মানি, ইংল্যান্ড, ফ্রান্সের মতো দেশগুলো। ফুটবল মহলও আশার আলো দেখছে। শঙ্কা কাটিয়ে আবারও খেলা শুরুর পরিকল্পনা করছে বিভিন্ন লিগ কর্তৃপক্ষ। ইতালিয়ান সিরি ‘আ’র দলগুলো আজ থেকে অনুশীলন শুরুর অনুমতি পাচ্ছে।

লকডাউন শিথিলের অংশ হিসেবে যে প্রজ্ঞাপন জারি করেছে ইতালি সরকার তাতে বলা হয়েছে, ৪ মে থেকে অনুশীলন করতে পারবে ফুটবল ক্লাবগুলো। তবে অবশ্যই স্বাস্থ্যবিধি মানতে হবে। স্বাস্থ্যবিধি মেনে আজ থেকে অনুশীলনে নামছে ইতালির ক্লাবগুলো।

এদিকে, দ্বিতীয়বার অনিশ্চয়তার মধ্যে পড়া জার্মান বুন্দেসলিগাও চলতি মাসে শুরু হচ্ছে বলে ইঙ্গিত পাওয়া গেল। আগামী ৯ মে থেকে লিগ শুরুর ঘোষণা দিয়েছিল বুন্দেসলিগা কর্তৃপক্ষ। কিন্তু অনুশীলনে এফসি কোলনের তিন সদস্য করোনা পজেটিভ হওয়াতে আবারও অনিশ্চয়তায় পড়ে যায় জার্মানির শীর্ষ লিগটি। ওই ঘটনার পর অনেকেই মনে করছিলেন সহসাই হয়তো আর বুন্দেসলিগা মাঠে গড়াচ্ছে না। তবে জার্মান ক্রীড়ামন্ত্রী বলছেন অন্য কথা।

জার্মান ক্রীড়ামন্ত্রী হার্স্ট সিহফে বলেছেন, ‘জার্মান লিগের সম্ভাব্য সূচি আমি দেখেছি। মে মাসে লিগ শুরুর বিষয়টি সমর্থন করি আমি।’ লিগ শুরুর ব্যাপারে আগামী ৬ মে চূড়ান্ত সিদ্ধান্ত জানানোর কথা জার্মান সরকারের। তার আগে দেশটির ক্রীড়ামন্ত্রীর এমন কথা আশা বাড়িয়েই দিচ্ছে।

তবে আগেই বলে দেওয়া হয়েছে লিগ শুরু হলে স্বাস্থ্যবিধি অবশ্যই মানতে হবে। কোন একজন করোনা পজিটিভ হলে সেই দল এবং যাদের সঙ্গে মিশেছেন সবাইকে ১৪ দিনের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। মাঠে অবশ্যই দর্শক প্রবেশ করানো যাবে না। অনুশীলন এবং ম্যাচে জমায়েত এড়িয়ে চলতে হবে।

ইতালিতে অনুশীলন শুরু ইতালিয়ান সিরি আ জার্মান বুন্দেস লিগা


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর