Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাবর আজমে মুগ্ধ টম মুডি


৬ মে ২০২০ ১৫:০৭

বয়স মাত্র ২৫ হলেও বাবর আজমকে অনেকদিন ধরেই পাকিস্তানের সেরা ব্যাটসম্যান বলা হচ্ছে। ‘পাকিস্তানের বিরাট কোহলি’ এই তকমা বাবরের নামের পাশে সেটে গেছে অনেক আগেই। অস্ট্রেলিয়ার নামকরা কোচ টম মুডি সম্প্রতি সময়ে তরুণ এই ক্রিকেটারের উত্থানে রীতিমতো মুগ্ধ। বিরাট কোহলির সঙ্গে তুলনা করে মুডি বলেছেন, আগামীতে বিশ্বের অন্যতম সেরা টেস্ট ব্যাটসম্যান হতে যাচ্ছে বাবর।

করোনাভাইরাসের কারণে ক্রিকেটহীন এই সময়টাতে সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও কনফারেন্স আড্ডায় মেতে উঠছেন ক্রিকেটের বিভিন্ন ব্যক্তিবর্গ। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ইয়ান বিশপের সঙ্গে ক্রিকেট আড্ডায় যুক্ত হয়েছিলেন মুডি। বাবরের প্রসঙ্গ উঠে এসেছে সেখানেই।

বিজ্ঞাপন

অজি কোচ বলেন, ‘গত এক বছরে বাবর বিশেষ কিছুতে পরিণত হয়েছে। আমরা বিরাট কোহলির কথা বলি, যখন ব্যাটিং সৌন্দর্যের কথা আসে। যদি আমরা মনে করি কোহলির ব্যাটিং চোখের শান্তি, তাহলে বাবরের ব্যাটিং দেখতে পারেন। ও কিন্তু বিশেষ কিছু। আগামী ৫-১০ বছরে বাবর সেরা পাঁচ টেস্ট ব্যাটসম্যানদের মধ্যে থাকবেন, এতে কোনো সন্দেহ নেই।’

টেস্ট র‍্যাংকিংয়ে অবশ্য এখনই মুডির কথার বাস্তবতা দেখা যাচ্ছে। গত এক দেড় বছরের পারফরম্যান্সে টেস্ট ব্যাটিং র‍্যাংকিংয়ের সেরা পাঁচে জায়গা করে নিয়েছেন পাকিস্তানি এই তরুণ। স্টিভেন স্মিথ, বিরাট কোহলি, মার্নাস লাবুশানে ও কেন উইলিয়ামসনের পরেই এখন বাবরের অবস্থান।

মুডি মনে করছেন, ভিন্ন কন্ডিশনে আরও ম্যাচ খেলার সুযোগ পেলে আরও পরিণত হবেন বাবর। তিনি বলেন, ‘সে সামনে বিশ্বের সেরা ব্যাটসম্যানদের তালিকায় থাকবে। সে মাত্র ২৬টি টেস্ট খেলেছে। অর্ধেক ম্যাচে তাকে পাকিস্তানের সেরা ব্যাটসম্যান হিসেবে বিবেচনা করা হয়নি। মিডল অর্ডারে খেলানো হয়েছে। দেশের বাইরে বেশি ম্যাচও খেলা হয়নি বাবরের।’

বিজ্ঞাপন

টম মুডি পাকিস্তানের বিরাট কোহলি বাবর আজম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর