Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শনিবার নিলামে উঠছে মোনেম মুন্নার সেই জার্সি


৬ মে ২০২০ ১৭:১২

স্পোর্টস করেসপন্ডেন্ট
ঢাকা: দেশের জনপ্রিয় ফুটবল তারকার অকালমৃত্যুর ১৫ বছর পরেও দেশে এই করোনাভাইরাস সংকটে দুস্থদের সহযোগিতার মাধ্যমে এগিয়ে আসছেন মোনেম মুন্না। ১৯৮৯ সালের প্রেসিডেন্ট গোল্ডকাপের শিরোপাজয়ী বাংলাদেশ লাল দলের অন্যতম সদস্য কিংব্যাক খ্যাত এই ফুটবলারের সেই জার্সির নিলামের পুরো অর্থ দেয়া হবে মহামারী কবলিত অসহায় মানুষদের সাহায্যে।

তার সেই জার্সি নিলামে উঠছে আগামী শনিবার (৯ মে)। সামাজিক যোগাযোগ পেজ ‘অকশান ফর একশন’ থেকে তার জার্সি নিলামে তোলা হচ্ছে। ক্রিকেটার সাকিব আল হাসান, মুশফিকুর রহিমদের ব্যাট এই পেজ থেকেই নিলামে তোলা হয়েছিল।

বিজ্ঞাপন

শনিবার রাত সাড়ে ১০টায় দেশের ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার মোনেম মুন্না জার্সি নিলামে তোলা হচ্ছে। নিলামে অংশ নিয়ে তার সেই বিরল জার্সি লুফে নিতে পারেন আপনি।

দক্ষিণ এশিয়ার সেরা রক্ষণভাগের ফুটবলার মোনেম মুন্না খেলোয়াড় জীবনে দাপটের সঙ্গেই রাজত্ব করেছেন জাতীয় দল ও ক্লাবে। মাত্র ১৮ বছর বয়সে জাতীয় দলে সুযোগ পেয়েছে বাংলাদেশকে আন্তর্জাতিক কয়েকটি শিরোপা এনে দিয়েছিলেন। মারদাকা চার জাতি টুর্নামেন্ট, প্রেসিডেন্ট গোল্ডকাপের শিরোপাসহ অনেক শিরোপায় অনন্য ভূমিকা রাখেন তিনি। ১৯৮৯ সালের প্রেসিডেন্ট গোল্ডকাপের শিরোপাজয়ী সেই ‘২’ নম্বর জার্সিটি নিলামে তোলা হচ্ছে।

প্রিমিয়ার লিগে ক্লাব পর্যায়ে ঢাকা আবাহনীতেই তার পুরো ক্যারিয়ার শেষ করেছিলেন মুন্না। ১৯৯৯ সালে দুটি কিডনিই নষ্ট হয়ে যায় তার। কিডনি ট্রান্সপ্ল্যান্ট করলেও বেশিদিন সুস্থ থাকতে পারেননি তিনি। ২০০৫ সালের ১২ ই ফেব্রুয়ারি মাত্র ৩৮ বছর বয়সে না ফেরার দেশে চলে যান এই কিংব্যাক।

বিজ্ঞাপন

শনিবার একই দিনে (৯ মে) মোনেম মুন্নার জার্সির সঙ্গে নিলামে তোলা হবে সাবেক ফিফা রেফারি তৈয়ব হাসানের জার্সিটিও। ২০১৩ সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল তৈয়ব পরিচালনা করেছিলেন এই জার্সিটি পরেই। নিলামের অর্থ দান করা হবে দুস্থ মানুষদের জন্য।

সারাবাংলা/জেএইচ

জার্সি তৈয়ব হাসান নিলাম মোনেম মুন্না

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর