Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হ্যাজার্ড-মেসিদের করোনার পরীক্ষা সম্পন্ন


৬ মে ২০২০ ১৯:২১

ইউরোপ জুড়ে করোনাভাইরাসের প্রকোপ কমতে শুরু করায় স্প্যানিশ সরকার লা লিগার পেশাদার ফুটবলারদের অনুশীলন শুরুর অনুমতি প্রদান করে। তবে অনুশীলন শুরুর আগে শর্তজুড়ে দেয় স্প্যানিশ সরকার। প্রত্যেক খেলোয়াড়কে অনুশীলনে যোগদান করার আগে কোভিড-১৯ পরীক্ষা দিতে হবে। কেবল ফলাফল নেগেটিভ আসলেই অনুশীলনের সুযোগ পাবে খেলোয়াড়রা। সেই ধারাবাহিকতায় রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, অ্যাতলেটিকো মাদ্রিদসহ লা লিগার অন্যান্য দলের খেলোয়াড়দের কোভিড-১৯ এর পরীক্ষা নেওয়া হয়েছে।

বুধবার (৬ মে) স্পেনের স্থানীয় সময় সকাল ৯টা থেকে খেলোয়াড়রা নিজ নিজ ক্লাবের অনুশীলন স্টেডিয়ামে আসতে শুরু করে। এর মধ্যে বার্সেলোনার অধিনায়ক লিওনেল মেসিকে দেখা গেছে, সেই সঙ্গে দেখা গেছে রিয়াল মাদ্রিদের বেলজিয়ান তারকা এডেন হ্যাজার্ড এবং কিংবদন্তী জিনেদিন জিদানকেও।

এছাড়াও বার্সেলোনার চিলিয়ান মিডফিল্ডার আর্তুরো ভিদাল, ফ্রেঞ্চ ফরোয়ার্ড অ্যান্তোনিও গ্রিজম্যানকে দেখা গেছে মাস্ক পরে গাড়ি চালিয়ে বার্সেলোনার অনুশীলন মাঠে আসতে। অন্যদিকে রিয়াল মাদ্রিদের অনুশীলন মাঠের বাইরে দেখা গেছে জিনেদিন জিদান এবং এডেন হ্যাজার্ড মাস্ক পরে একে অপরের সঙ্গে কথা বলছেন।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের আগে ইনজুরিতে পড়ে মৌসুমের বাকি সময়টা মাঠের বাইরে কাটানোর কথা ছিল হ্যাজার্ডের। পায়ের গোড়ালিতে অস্ত্রপচারের পর সেখান থেকে সেরে ওঠার চেষ্টা করছিলেন হ্যাজার্ড। মার্চের ১১ তারিখ থেকে লা লিগা স্থগিত হওয়ায় কিছুটা হলেও লাভই হয়েছে হ্যাজার্ডের। পায়ের ক্ষত সেরে উঠেছে এবং অনুশীলনেও ফিরবেন দ্রুতই।

রিয়ালের অন্যান্য খেলোয়াড়দের মধ্যে করিম বেনজেমা, লুকা মদ্রিচ, নাচো ফার্নান্দেজকেও অনুশীলন মাঠে আসতে দেখা গেছে। কোভিড-১৯ পরীক্ষার ফলাফল আসতে ৪৮ ঘণ্টা সময়ের প্রয়োজন হয়।

লা লিগা প্রেসিডেন্ট হ্যাভিয়ের তেবাস জানান, ‘মানুষের স্বাস্থ্য আমাদের কাছে সব কিছুর উর্ধ্বে। তাই সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। আর স্বাস্থ্যবিধি মেনেই আমরা লা লিগা পুনরায় শুরু করার কথা ভাবছি।’

এডেন হ্যাজার্ড জিনেদিন জিদান বার্সেলোনা রিয়াল মাদ্রিদ লিওনেল মেসি স্প্যানিশ লা লিগা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর