Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দ্বিতীয়বারের মতো এমসিসির সভাপতি হচ্ছেন সাঙ্গাকারা


৬ মে ২০২০ ২১:১২

হিসেব মতে, মেরিলিবোর্ন ক্রিকেট ক্লাবের (এমসিসি) সভাপতি হিসেবে কুমার সাঙ্গাকারার মেয়াদ শেষ হওয়ার কথা চলতি বছরের ৩০ সেপ্টেম্বর। এক বছরের জন্য শ্রীলঙ্কার এই কিংবদন্তি ক্রিকেটার দায়িত্ব বুঝে নিয়েছিলেন ২০১৯ সালের ১ অক্টোবর। করোনাভাইরাসের কারণে সভাপতি সাঙ্গার সময়সীমা আরও এক বছর বেড়ে যাচ্ছে।

করোনাভাইরাসের কারণে গত মার্চের শেষভাগ থেকে ক্রিকেটের সব ধরনের কার্যক্রম বন্ধ। ঠিক কবে নাগাদ ক্রিকেট আবারও মাঠে ফিরবে তা অনিশ্চিত। অর্থাৎ করোনার কারণে অনেকটা সময় কাজ করার সুযোগ পেলেন না সাঙ্গাকারা। তাছাড়া তার দায়িত্ব ছাড়া মানে নতুন সভাপতি নির্বাচনের প্রক্রিয়া যা এই করোনা পরিস্থিতিতে বেশ কষ্টসাধ্য। মূলত এসব কারণেই সাঙ্গাকে আরও এক বছরের জন্য সভাপতির দায়িত্বে রাখার চিন্তা।

বিজ্ঞাপন

আগামী ২৪ জুন ক্রিকেটের আইন প্রণেতা ক্লাব এমসিসি’র বার্ষিক সাধারণ সভা। সাঙ্গার মেয়াদ বাড়ানোর বিষয়ে চূড়ান্ত ঘোষণা আসতে পারে সেখানেই।

উল্লেখ্য, আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার আগে থেকেই এমসিসির সঙ্গে সম্পৃক্ত সাঙ্গাকারা। ২০১২ সালে সম্মানসূচক আজীবন সদস্যপদ লাভ করেন তিনি। সেই বছরই এমসিসি ক্রিকেট কমিটিতেও জায়গা পান তিনি। পরে গত বছর প্রথম নন ব্রিটিশ হিসেবে এমসিসি’র সভাপতি নির্বাতি হন সাঙ্গাকারা।

এমসিসি এমসিসি'র সভাপতি কুমার সাঙ্গাকারা দ্বিতীয়বারের মতো

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর