Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভয়ে জীবনী লিখছেন না ওয়াসিম আকরাম


৭ মে ২০২০ ১৫:৩৩

পাকিস্তানের ইতিহাসের তো বটেই, সমগ্র ক্রিকেটের ইতিহাসেরই অন্যতম সেরা পেসার ছিলেন ওয়াসিম আকরাম। নামের পাশে যুক্ত হয়েছে কিংবদন্তি উপাধিও। তার সমসাময়িক সব ক্রিকেটারই নিজের আত্মজীবনী গ্রন্থ প্রকাশ করলেও অবসর গ্রহণের এত বছর পরেও এখনো নিজের জীবনীগ্রন্থ প্রকাশ করেননি এই কিংবদন্তী পেসার।

এত উজ্জ্বল ক্যারিয়ার থাকা সত্ত্বেও কেন জীবনীগ্রন্থ লিখছেন না, তার কারণ পরিস্কার করলেন ৫৩ বছর বয়সী ‘সুলতান অব সুইং’। জীবনী প্রকাশ করলে নিজের ও অন্যের সর্বনাশ ডেকে আনার পাশাপাশি অনেকে বিমর্ষ হবেন বলেই নিজের আত্মজীবনী লেখার কথা এখনই ভাবছেন না আকরাম।

সম্প্রতি ‘পাক প্যাশন’ নামক পাকিস্তানের এক সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন ওয়াসিম আকরাম। সাবেক এই কিংবদন্তী পেসার বলেন, ‘অনেক লোক জিজ্ঞেসা করেছে, কেন আমি আত্মজীবনী এখনো লিখছি না? তাদের জন্য আমার উত্তর আমি যদি জীবনী লিখি, মাঠের বাইরে পাকিস্তানের ক্রিকেটের সমস্যার আমি যা জানি তা যদি বলি, আমি হয়তো অনেক লোককে বিমর্ষ করবো এবং আমি-সহ আরও অনেকের সর্বনাশ ডেকে আনবো।’

সদ্যই পাকিস্তানের আরেক কিংবদন্তী ক্রিকেটার আমির সোহেল অভিযোগ করে বলেছেন ওয়াসিম আকরামের কারণেই তারা আরো একটি বিশ্বকাপ জিততে পারেননি।

আত্মজীবনী ওয়াসিম আকরাম জীবনী গ্রন্থ লিখছেন না ভয়ে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর