Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লিগ সমাপ্ত, চ্যাম্পিয়ন বার্সেলোনা নারী দল


৭ মে ২০২০ ১৬:০০

স্প্যানিশ ফুটবল ফেডারেশন-আরএফইএফ স্থগিত থাকা নারী ফুটবল লিগ বাতিল ঘোষণা করেছে। আর লিগ স্থগিত হওয়ার আগে পয়েন্ট তালিকার শীর্ষ দল বার্সেলোনাকে চ্যাম্পিয়ন ঘোষণা করেছে। এটি বার্সেলোনা নারী দলের ৫ম লিগ শিরোপা। আর প্রথমবারের মতো লিগে অপরাজিত থেকে শিরোপা জয়ের রেকর্ড গড়ল বার্সেলোনা নারী দল।

স্প্যানিশ ওমেন ফুটবল লিগ শুরু হয় ১৯৮৮ সালে। তবে নিজেদের প্রথম শিরোপা জিততে বার্সেলোনার অপেক্ষা করতে হয় ২৪ বছর। ২০১২ সালে প্রথমবারের মতো লা লিগার শিরোপা জয়ের স্বাদ পায় বার্সেলোনা নারী দল। এরপর ২০২০ সালে এসে ৫ম বারের মতো শিরোপা জয় করল কাতালান দলটি।

বিজ্ঞাপন

২০১৯/২০২০ মৌসুমে ২১ ম্যাচ অনুষ্ঠিত হওয়ার পর করোনাভাইরাসের প্রাদুর্ভাবে নারী লা লিগা স্থগিত ঘোষণা করে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। তবে শেষ পর্যন্ত স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখে লিগ বাতিল করতে বাধ্য হয়েছে আরএফইএফ। লিগের ২১ ম্যাচের মধ্যে ১৯ জয় আর ২ ড্র তে দ্বিতীয় স্থানে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের থেকে ৯ পয়েন্ট বেশি ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষথে অবস্থান করছিল বার্সা।

গেল তিন মৌসুম টানা লিগ শিরোপা নিজেদের দখলে রেখেছিল অ্যাতলেটিকো মাদ্রিদ। আর তাদের কাছ থেকেই নিজেদের পঞ্চম শিরোপা ছিনিয়ে নিয়েছে বার্সা নারী দল। এছাড়া ৩য় স্থানে থেকে লিগ শেষ করেছে লেভান্তে এরপর যথাক্রমে আছে দেপোর্তিভো লা করুনা, অ্যাথলেটিক ক্লাব এবং রিয়াল সোসিয়েদাদ।

এবারের মৌসুমটা দুর্দান্ত কেটেছে বার্সেলোনার। লিগের ২১ ম্যাচে ৮৬টি গোল করেছে খেলোয়াড়রা। যার বিপরীতে গোল হজম করেছে মাত্র ৬টি। আর শেষ পর্যন্ত অপরাজিত থেকেই লিগ শিরোপা জয় করল বার্সেলোনা।

বিজ্ঞাপন

৫ম লিগ শিরোপা চ্যাম্পিয়ন ঘোষণা বার্সেলোনা নারী দল লিগ চ্যাম্পিয়ন লিগ বাতিল

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর