Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুন্নার জার্সি বিক্রি হলো ৫ লাখে, রেফারি তৈয়বের সাড়ে ৫ লাখে


১০ মে ২০২০ ১৩:২২

ঢাকা: করোনায় অসহায় মানুষদের সহযোগিতার উদ্দেশ্যে নিলামে তোলা বাংলাদেশের ফুটবল ইতিহাসের অন্যতম তারকা ফুটবলার মোনেম মুন্নার দুটো জার্সি বিক্রি হলো ৫ লাখ ১০ হাজার টাকায়। রেফারি তৈয়ব হাসানের জার্সি বিক্রি হয়েছে ৫ লাখ ৫৫ হাজার টাকায়।

শনিবার (৯ মে) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ‘অকশন ফর অ্যাকশন’ পেজের মাধ্যমে নিলামকারী এই প্রতিষ্ঠানের মাধ্যমে নিলামে তোলা হয়েছিল এই জার্সিগুলো। নিলামের টাকা ব্যয় হবে করোনায় বিপদগ্রস্ত মানুষের সাহায্যার্থে।

বিজ্ঞাপন

১৯৮৯ সালে ঢাকায় অনুষ্ঠিত প্রেসিডেন্ট গোল্ডকাপে চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ লাল দলের হয়ে খেলা মোনেম মুন্নার সেই ‘২ নম্বর জার্সিটি’ নিলামে বিক্রি হয়েছে ৩ লাখ টাকায়। কিনেছে কার্নিভাল ইন্টারনেট প্রতিষ্ঠান। জার্সিটির ভিত্তিমূল্য ছিল ২ লাখ টাকা। অন্যদিকে সরাসরি লাইভে অংশ নিয়ে মুন্না ও আবাহনীর এক সমর্থক একটি জার্সি কিনে নিয়েছেন ২ লাখ ১০ হাজার টাকায়। আবাহনীর ওই জার্সিটি কিনেছেন এইচএসবিসি ব্যাংকের সিইও মাহবুবুর রহমান।

একই সময়ে নিলামে তোলা হয়েছিল বাংলাদেশের সাবেক রেফারি তৈয়ব হাসানের জার্সিও। ২০০৩ সালে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালের পরা তৈয়বের জার্সিটি ৫ লাখ ৫৫ হাজার টাকায় কিনেছেন সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সভাপতি নাছিম ফারুক খান। জার্সির ভিত্তি মূল্য ছিল ২ লাখ টাকা।

নিলাম নিয়ে তৈয়ব হাসান বলেন, ‘আমি ওয়েলকাম জানাচ্ছি। কেউ এগিয়ে এসে কেনার জন্য। দুঃস্থদের কাজে এগিয়ে আসছে এজন্য আমি আনন্দিত।’

মোনেম মুন্না সহধর্মিনী সুরভী মুন্না জানান, ‘আমি খুশি। আলহামদুলিল্লাহ। আমি অনেক অনেক খুশি হয়েছি। আমার উদ্দেশ্য গরীব মানুষকে সাহায্য করা। যে দামে বিক্রি হয়েছে আল্লাহর কাছে শুকরিয়া।’

বিজ্ঞাপন

এসময় নিলামের লাইভ অনুষ্ঠানে যোগ দিয়েছেন সাবেক তারকা ফুটবলার কায়সার হামিদ, শেখ আসলাম ও সত্যজিৎ দাস রুপু।

জার্সি নিলামে বিক্রি মোনেম মুন্না

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর