Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবার অর্থসহযোগিতার পরিকল্পনা বিসিবি’র


১০ মে ২০২০ ১৩:৩৬

করোনাভাইরাস এদেশে প্রাদুর্ভাব ছড়ানোর সঙ্গে সঙ্গেই অসচ্ছল ক্রিকেটারদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। প্রিমিয়ার লিগের ১২টি ক্লাবের ৯৬ ক্রিকেটারকে এককালীন ৩০ হাজার আর জাতীয় দল ও বিসিবি’র ক্যাম্পে থাকা নারী ক্রিকেটারদের দিয়েছে ২০ হাজার টাকা প্রনোদনা। সেটা এক মাসেরও বেশি সময়ের ঘটনা। কিন্তু আজও মাঠে খেলা ফেরেনি। তাছাড়া সেই টাকাও নিশ্চয়ই এতদিনে ফুরিয়ে এসেছে। এদিকে সামনেই ঈদ। তাই আরও একবার ছেলে ও মেয়ে ক্রিকেটারদের আর্থিক সহযোগিতার পরিকল্পনা হাতে নিয়েছে লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ এই প্রশাসন।

বিজ্ঞাপন

তবে এবার আরও বেশি সংখ্যক ক্রিকেটার বিসিবি’র আর্থিক সহযোগিতার আওতায় আসতে পারেন। শুধু প্রিমিয়ার লিগেরই নন, প্রনোদনা পেতে পারেন প্রথম ও দ্বিতীয় বিভাগে ক্রিকেটাররাও।

বিষয়টি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন। তিনি বলেন, ‘আমাদের এ রকম একটা পরিকল্পনা আছে। সবারই ঈদের বাড়তি খরচ থাকে। খেলোয়াড়দের অনুপ্রাণিত করতেই আমাদের এই চেষ্টা। বিসিবি প্রেসিডেন্ট স্যার (নাজমুল হাসান পাপন) বিষয়টি আগেই ভেবেছেন, আমাদের এবারের সহযোগিতার ব্যপকতাও বাড়ছে। এবার কেবল প্রিমিয়ার লিগের ক্রিকেটারদেরই নয়, সেই সঙ্গে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগের ক্রিকেটারদেরও আর্থিক সহযোগিতার আওতায় আনা হবে।’

করোনায় সৃষ্ট স্থবির অর্থনৈতিক পরিস্থিতিতে দেশের ক্রিকেটাঙ্গনের সকল অসচ্ছল ক্রিকেটারের প্রতিই সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সেটা হোক ছেলে কি মেয়ে। বাদ যাননি ক্রিকেট বোর্ডের অপেক্ষাকৃত কম বেতন ভোগী কর্মচারিরাও। এরপর গেল ৩ মে দেশের ৭৬ ক্লাবের জন্য বিশেষ উপহার প্যাকেট পাঠিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

সহযোগিতার হাত প্রসারিত করেছে বিভিন্ন জেলা ও বিভাগের অসহায় মানুষের প্রতিও। করোনা এদেশে প্রাদুর্ভাব ছড়ানোর পর থেকে এই পর্যন্ত প্রায় ১৫ হাজার প্যাকেট ত্রাণ দিয়েছে লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ এই প্রশাসন। এখানেই শেষ নয়, সামনের দিনগুলোতে আরো ত্রাণ বিতরণের ইচ্ছেও তাদের আছে।

অর্থ সহযোগিতা ক্রিকেটারদের অর্থ সহায়তা টপ নিউজ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর